আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

কোনো রকম প্রস্তুতি ম্যাচ না খেলেই হয়তো ২২ জুলাই ওয়ানডে খেলতে নামতে হচ্ছে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ১৯ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাংলাদেশের। কিন্তু মাশরাফি সম্ভবত ম্যাচটি খেলতে পারছেন না। কারণ তিনি যে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে পৌঁছাবেনই ম্যাচের দিন দুপুরে!

will mashrafe be able to play practice match

সোমবার রাতে ঢাকা থেকে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা দেন মাশরাফি। ঢাকা থেকে ওয়েস্ট ইন্ডিজের বিমানযাত্রায় লেগে যায় দুই দিনেরও বেশি দীর্ঘ এই যাত্রা আরো দীর্ঘ হয়েচে মাশরাফির রুটের কারণে। ফলে প্রস্তুতি ম্যাচের আগের দিন যাওয়ার যে লক্ষ্য ছিলো, তা পূরণ হচ্ছে না অধিনায়কের।

দুই দিনের বিমানযাত্রার ক্লান্তি ঝেড়ে ম্যাচের মাঝপথেও মাঠে নামা সম্ভব হবে না মাশরাফির জন্য। ফলে কোনো রকম প্রস্তুতি ম্যাচ ছাড়াই মাঠে নামতে হবে তাকে। দেশে থাকতেও কোনো প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ হয়নি তার।

মাশরাফির অবশ্য টাইট শিডিউলে পড়ার কথা ছিলো না। কিন্তু স্ত্রী সুমনা হক সুমির অসুস্থতার কারণে সমস্যা পড়ে যান তিনি। দীর্ঘ দিন ধরে অসুস্থ থাকা সুমি সম্প্রতি আরো বেশি অসুস্থ হয়ে পড়েন। নানা রকম পরীক্ষা-নিরীক্ষা করেও তার অসুস্থতার কারণ চিহ্নিত করা যাচ্ছিলো না। অবশেষে এক পরীক্ষায় তার রক্তে ক্ষতিকর ব্যাকটেরিয়ার অস্তিত্ব চিহ্নিত হয়। তার এই অসুস্থতার কারণেই ছোটাছুটি করতে হয় মাশরাফিকে।

ওয়ানডে খেলার জন্য গত ১৩ তারিখে চলে যান ওয়ানডে দলের পাঁচ সদস্য। তাদের সঙ্গে যাওয়ার কথা ছিলো মাশরাফিরও। কিন্তু স্ত্রীর অসুস্থতার কারণে সে দিন যেতে পারেননি তিনি। তাকে যেতে হয় তিনদিন পর।

Add comment

Security code
Refresh