আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

দারুণ এক সফর শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্যারিবীয়দের বিপক্ষে খেলা সিরিজে টেস্টে দাঁড়াতেই পারেননি সাকিব আল হাসানরা, কিন্তু সীমিত ওভারে সেই তারাই জিতে এসেছেন দুটি শিরোপা! এর মধ্যে, ওয়ানডেতে বাংলাদেশের জন্য প্রত্যাশিত হলেও, তা ছিলো না টি-টোয়েন্টিতে। বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডসের নাকি টি-টোয়েন্টি জেতার বিশ্বাসই ছিলো না!

shakib celebrating with mushfiqur rahim

বৃহস্পতিবার সকালে দেশে ফিরেছে বাংলাদেশ দল। ফিরেছেন প্রধান কোচও। ফিরেই সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেছেন তিনি। এ সময় কোচ বলেন, 'টেস্টে আমরা সুবিধা করতে না পারলেও ওয়ানডের সাফল্য ছিলো প্রত্যাশিত। কিন্তু টি-টোয়েন্টি সিরিজ জয় আমাদের জন্য এসেছে সারপ্রাইজ হয়ে।'

টেস্ট দিয়ে সিরিজ শুরু করা বাংলাদেশ দীর্ঘ পরিসরের ক্রিকেটে তিন দিনেরও কম সময়ে হেরে যায়। যা ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বাংলাদেশ কতোটা কী করতে পারবে, প্রশ্ন তুলে দেয় তা নিয়েও।

কিন্তু বাংলাদেশ চমক দেখায় প্রথম ওয়ানডে জিতেই। পরের ম্যাচটা অবশ্য হেরে যান মাশরাফিরা। কিন্তু শেষ ওয়ানডেতে আবার জিতে সিরিজই জিতে নেয় বাংলাদেশ। এরপর হার দিয়ে শুরু হয় টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু পরের দুই ম্যাচে অসাধারণ জয়। যা নিশ্চিত করে সিরিজের দ্বিতীয় ট্রফি।

স্টিভ রোডস বলেন, 'টি-টোয়েন্টি সিরিজ জেতা সত্যিই সারপ্রাইজ হয়ে এসেছে। শেষ দুই ম্যাচে আমরা যেমন পারফর্ম করেছি, তা অসাধারণ। আমার বিশ্বাস এই আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিবে। আসলে জেতার চেয়ে ভালো কোনো ব্যাপার হতে পারে না!'

এই সিরিজের আগেই বাংলাদেশের কোচ হয়ে আসেন স্টিভ রোড। এসেই দেখেন, অ্যান্টিগা টেস্টে বাংলাদেশ গুটিয়ে যাচ্ছে এক সেশনেই! ওই রকম শুরুর পর তার জন্য অবশ্য টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে সিরিজ জেতার বিষয়ে আত্মবিশ্বাসী উচ্চারণ প্রকাশ করা কঠিনই ছিলো!

Add comment

Security code
Refresh