আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

উইন্ডিজ সিরিজ শেষে বাংলাদেশের ক্রিকেটাররা যখন ছুটি এবং দেশে ফিরেছেন তখন যুক্তরাষ্ট্র থেকে সোজা ক্যারিবিয়ান দ্বীপে উড়াল দিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। অভিজ্ঞ অলরাউন্ডারের উদ্দেশ্য ছিল প্রথম ম্যাচ থেকেই সেন্ট কিটসের হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলা।

cpl st kids vs guyana

মাহমুদুল্লাহর সেই প্রত্যাশা পূরণ হয়নি। সিপিএলে নিজেদের প্রথম ম্যাচে সেরা একাদশে বাংলাদেশি অলরাউন্ডারকে রাখেনি সেন্ট কিটস। দলটি জিততেও পারেনি। কাল গায়ানা অ্যামাজন ওয়ারিওর্সের কাছে ৬ উইকেটে হেরেছে ক্রিস গেইলের নেতৃত্বাধীন দলটি।

টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে সেন্ট কিটসের হয়ে অধিনায়ক ক্রিস গেইল ছাড়া অন্য কোনো ব্যাটসম্যানই সেভাবে দাঁড়াতে পারেননি। গেইল ওপেনিং করতে নেমে ৬৫ বলে খেলেছেন ৮৬ রানের ইনিংস। ক্যারিবিয়ান দানবের ইনিংসে ছিলো ৭টি চারের মার, ছক্কা ৫টি।

সেন্ট কিটসের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান কেভিন কুপার আর বেন কাটিংয়ের, দুজনের ব্যাট থেকেই এসেছে সমান ১৫ রান করে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রানের সংগ্রহ পায় সেন্ট কিটস। গায়ানার হয়ে কেমো পল ৪ ওভারে ১৬ রান খরচায় ২ উইকেট তুলে নিয়েছেন। একটি করে উইকেট দখল করেছেন সোহেল তানভির, ক্রিস গ্রিন ও ইমরান তাহির।

জবাব দিতে নেমে গায়ানার শুরুটা হয়েছিল বেশ নড়বড়ে। দলীয় নয় রানের মাথায় দুই ওপেনার ওয়ালটন ও লুক রঞ্চিকে হারায় দলটি। কিন্তু তিনে ব্যাট করতে নেমে ঝড় তোলেন শিমরন হেটমেয়ার। ৪৫ বলে ৯টি চার ৪টি ছয়ে ৭৯ রানে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি।

জেসন মোহাম্মদ ১৬ ও অধিনায়ক শোয়েব মালিক ৯ বলে করেন ১৪ রান। যাতে ১৬.৩ ওভারে ৪ উইকেট হারিয়েই জয়ের জন্য ১৪৮ রান তুলে ফেলে গায়ানা। সেন্ট কিটসের হয়ে দারুণ বোলিং করেন নেপালি তরুণ সন্দ্বীপ লামিচান। ৪ ওভার বোলিং করে মাত্র ১২ রান খচরায় ২ উেিকট তুলে নেন তিনি।

Add comment

Security code
Refresh