আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

চান্ডিকা হাথুরুসিংহে কোচ থাকা অবস্থায় রঙিন পোশাকের ক্রিকেটে অনেকটা বাতিলের খাতাতেই পড়ে গিয়েছিলেন মুমিনুল হক সৌরভ। কিন্তু শ্রীলঙ্কান কোচ চলে যাওয়ার পর নির্বাচকরা ওয়ানডেতে মুমিনুলকে নিয়ে পরিকল্পনা করছেন। প্রধান নির্বাচক ইঙ্গিত দিয়েছিলেন, ব্যাটিং পজিশনের তিন নম্বর জায়গায় বাংলাদেশের যে দীর্ঘদিনের দুর্বলতা সেটা মুমিনুলকে দিয়ে কাটিয়ে উঠার পরিকল্পনা করা হচ্ছে।

mominul batting odi

নির্বাচকদের ভাবনার পালে মুমিনুল নিজেও হাওয়া দিচ্ছেন। একদিন আগে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে খেললেন ১৮২ রানের অসাধারণ এক ইনিংস। বিদেশের মাটিতে কোনো বাংলাদেশির যেটা সর্বোচ্চ রানের ইনিংস। আয়ারল্যান্ডের বিপক্ষে মুমিনুলের আগের দুই ইনিংস ছিল ৪৬ ও ২৩। ফলে মনে করা হচ্ছিল শীঘ্রই হয়তো আবারও জাতীয় দলের হয়ে রঙিন পোশাকের ক্রিকেট খেলতে দেখা যাবে ছোটখাট গড়নের এই ক্রিকেটারকে।

কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন যা বললেন তাতে সেই সম্ভাবনা এখনো অনেক দূর। দলে মুমিনুলের জায়গাই খুঁজে পাচ্ছেন না বিসিবি সভাপতি! সম্প্রতি ওয়ানডেতে তিনে ব্যাট করছেন সাকিব আল হাসান। সাকিব যদি তিনে ব্যাট করে যায় তবে ৬-৭ নম্বর পজিশন ছাড়া মুমিনুলের জায়গা দেখছেন না পাপন। ৬-৭ নম্বরে যে মুমিনুল সফল হতে পারবেন না সেটা সহজেই বুঝা যায়।

নাজমুল হাসান পাপন বলেন, ‘(মুমিনুলের রান পাওয়া) ভালো, অবশ্যই। এখানে সমস্যা হয়কি, আপনাদের বলি- আমাদের কয়েকটা জায়গা (ব্যাটিং পজিশন) ছাড়া সবই ফিক্সড। তিন অথবা সাতে রদবদল করা যেতে পারে। এখন সাকিব তিনে খেলতে শুরু করেছে। সে খেললে তো কথাই নেই। সাকিব তিনে খেললে ছয়-সাতের আগে (মুমিনুলের জন্য) অপশন নেই। পজিশন দেখে ঠিক করতে হয়। মুমিনুলকে তো সবসময়ই আমরা মনে করি ভালো ব্যাটম্যান। সে রান করাতে আমরা সকলেই খুব খুশি। কারণ আমরা মনে করি সে আসলেই ভালো ব্যাটসম্যান। তবে সাকিব তিনে ফিক্সড হয়ে গেলে ৬-৭ ছাড়া তার জায়গা নেই।’

Add comment

Security code
Refresh