আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 13 মিনিট আগে

শ্রীলঙ্কান ক্রিকেট তারকা ল্যাসিথ মালিঙ্গার বিরুদ্ধে ভারতীয় এক কণ্ঠশিল্পী যৌন হয়রানির অভিযোগ তুলেছেন। মি টু হ্যাশটাগ দিয়ে (#MeToo) দিয়ে যৌন হয়রানিতে পড়ার অভিজ্ঞতা শেয়ারের যে সামাজিক আন্দোলন শুরু হয়েছে, এর মধ্যেই মালিঙ্গার বিরুদ্ধে অভিযোগ এলো।

lasith malinga recalled to sri lanka squad

সম্প্রতি বলিউড অভিনেতা নানা পাটেগারের বিরুদ্ধে এমনই অভিযোগ তুলেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। তনুশ্রীর অভিযোগের পর বলিউড যখন কম্পমান, তখনই ক্রিকেট দুনিয়ায় আঘাত হানলো মি-টু আন্দোলন।

মালিঙ্গার বিরুদ্ধে অভিযোগ তোলা কণ্ঠশিল্পীর নাম চিন্ময় শ্রীপদ। তিনি বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুরে মালিঙ্গার বিরুদ্ধে অভিযোগ করেন। নিজের টুইটার হ্যান্ডেলে অভিযোগ নিয়ে বিস্তারিত জানান তিনি।

চিন্ময় মালিঙ্গা কর্তৃক হয়রানির শিকার হওয়ার কথা দাবি করে বলেন, ‘আমি আসলে নাম প্রকাশে অনিচ্ছুক ছিলাম। কয়েক বছর আগের কথা। একদিনম মুম্বাইয়ে এক হোটেলে অবস্থান করার সময় আমি আমার কয়েকজন বন্ধুকে খুঁজছিলাম। হঠাতই আমি শ্রীলঙ্কান ক্রিকেটার ল্যাসিথ মালিঙ্গার সামনে পড়ি এবং সে বলে যে আমার বন্ধুরা তার রুমে। এরপর আমি তার রুমে যাই।’

এরপর ঘটনা বর্ণনা করতে গিয়ে চিন্ময় বলেন, ‘আমি তার রুমে গিয়ে আমার বন্ধু সেখানে নেই। এক পর্যায়ে সে (মালিঙ্গা) আমাকে বিছানায় ধাক্কা দিয়ে ফেলে দেয় এবং আমার উপর উঠে বসতে চেষ্টা করে। আমি চোখ-মুখ বন্ধ করে ফেলি। একটু পর হোটেল স্টাফরা রুমে এলে আমি বাথরুমে চলে যাই এবং পরে তার রুম থেকে বেরিয়ে পড়ি। এ ঘটনায় আমি অপদস্থ হই। লোকজন হয়তো বলবে যে সে (মালিঙ্গা) বিখ্যাত বলেই আমি কী হতে পারে তা জেনেই তার রুমে গিয়েছি।’

মালিঙ্গার বিরুদ্ধে অভিযোগ উঠার একদিন আগে শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গার বিরুদ্ধেও এমন অভিযোগ এসেছে। রানাতুঙ্গা একজন বিমানবালাকে উত্যক্ত করেছিলেন বলে অভিযোগ উঠেছে।

Add comment

Security code
Refresh