আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 54 মিনিট আগে

রূপকথা কয়েক দিন আগেই একবার রচনা করে দেখিয়েছে বার্সেলোনা। প্রথমে লেগে চার গোলে হেরেও ঘরের মাঠে দ্বিতীয় লেগে ৬-১ গোলে পিএসজিকে হারিয়ে চ্যাস্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিলেন নেইমার-মেসিরা। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জুভেন্টাসের মাঠ থেকে থেকে আবারও ৩-০ গোলে হেরে এসেছে বার্সা। ফলে সেমিফাইনালে যেতে হলে দ্বিতীয় লেগে জিততে হবে চার গোলের ব্যবধানে। পিএসজির চেয়ে একটু সহজ মনে হলেও কাজটা আটলান্টিক পাড়ি দেওয়ার মতোই কঠিন- এমনটা মানবেন সবাই। তবে ভয় পাচ্ছেন না লুইস এনরিকের ছাত্ররা। বার্সেলোনা কোচ জানালেন আরও একটি রূপকথা রচনা করতে প্রস্তুত তার দল।

messi neymar suarez practice

‘আমরা ইতিহাস গড়ার আরেকটি সুযোগ পেয়েছি। ম্যাচের শেষ মিনিট পর্যন্ত আমরা সবকিছু দিব। (পিএসজির বিপক্ষে) আমরা তিন মিনিটে তিন গোল করেছিলাম, সুতরাং সবকিছুই সম্ভব। আশা করি, আরও একটি বিশেষ রাত হতে যাচ্ছে।’

‘বিশেষ রাতের’ লক্ষ্য পূরণ হবে কিনা আজই অবশ্য জানা যাবে। বাংলাদেশ সময় আজ রাত ১২.৪৫ মিনিটে জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়ন লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ খেলতে মাঠে নামবেন মেসি-নেইমাররা।

এদিকে কোচের সাথে সুর মিলিয়েছেন বার্সেলোনার মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তাও। জুভেন্টাস ‘যুদ্ধে’ নামার আগে স্প্যানিশ মিডফিল্ডার বলেছেন, ‘আরও একবার ঘুরে দাঁড়ানোটা কঠিনই হবে। তবে আমি নিশ্চিত, এটা সম্ভব। আমাদের নিখুঁত একটি ম্যাচ খেলতে হবে। সর্বোচ্চ সংখ্যাক গোলের সুযোগ সৃষ্টি করতে হবে এবং গোল করতে হবে। আমাদের সম্ভবত মৌসুমের সেরা ম্যাচটাই খেলতে হবে।’

ইনিয়েস্তা যোগ করেছেন, ‘আমাদের প্রথম মিনিট থেকেই পিএসজির ম্যাচের মতো মনোভাব নিয়ে খেলতে হবে।’ অনুপ্রেরণার জন্য এর চেয়ে ভালো মাধ্যম হয়তো হতে পারে না। তবে অনুপ্রাণিত হয়ে সেটা পুরো কাজে লাগাতে পারবেন তো মেসি-নেইমার-সুয়ারেজরা! দেখা যাক।

advertisement

Add comment

Security code
Refresh