আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 00 মিনিট আগে

আপাতত স্প্যানিশ লা লিগার তিন ম্যাচই নিষিদ্ধ থাকতে হচ্ছে নেইমারকে। নেইমারের নিষেধাজ্ঞার বিরুদ্ধে বার্সেলোনার করা আপিল নাকচ করে দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। ফলে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ‘এল ক্ল্যাসিকো’তে দর্শক হয়েই থাকতে হবে ব্রাজিল তারকাকে। তবে নেইমারের শাস্তি কমাতে ক্রীড়ার সর্বোচ্চ আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টসে (সিএএস) যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বার্সেলোনা।

neymar in problem tax evasion case

চলতি মাসের শুরুর দিকে মালাগার মাঠ থেকে ২-০ গোলে হেরে আসে বার্সেলোনা। ওই ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার। দুই হলুদ কার্ড মিলিয়ে লাল কার্ডের কারণে পরবর্তি এক ম্যাচ এমনিতেই নিষিদ্ধ থাকতেন নেইমার। তবে তার বিরুদ্ধে আরও অভিযোগ তিনি মাঠ ছাড়ার সময় রেফারির উদ্দেশ্যে ব্যঙ্গ করেছিলেন।

ফলে আরও দুই ম্যাচ নিষিদ্ধ করা হয় ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে। এই শাস্তির বিরুদ্ধে আপিল করেছিল বার্সেলোনা। কাতালান ক্লাবটির দাবি নেইমার ব্যঙ্গ করেছিলেন সেটা রেফারিকে উদ্দেশ্য করে নয়।

এদিকে, ক্রীড়ার সর্বোচ্চ আদালতে গিয়েও যদি বার্সেলোনাকে ব্যর্থ হতে হয় তাহলে সেটা কাতালান ক্লাবটির জন্য বড় দুঃসংবাদই। কারণ চ্যাম্পিয়সন লিগ থেকে বিদায় নেওয়ার পর মৌসুমের বড় শিরোপা বলতে লিগ শিরোপা জয়ের সম্ভাবনাই টিকে আছে বার্সেলোনার। আর রিয়ালের মাঠে গিয়ে হারতে হলে সেই সম্ভাবনা অনেকটাই শেষ হয়ে যাবে। এমন গুরুত্বপূর্ন ম্যাচে নেইমারের মতো একজনকে না পাওয়াটা বড় ক্ষতিই তো।

Add comment

Security code
Refresh