আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

পিছিয়ে পড়া আবারও ধরে ফেলার এই চক্র চলছে অনেক দিন ধরে। বার্সেলোনা জিতে তিন পয়েন্টে এগিয়ে যাচ্ছে, রিয়াল মাদ্রিদ জিতে আবার ধরে ফেলছে চিরপ্রতিদ্বন্দ্বীদের। গতকালও এই ঘটনার আরো একটা পর্ব ঘটল। ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে ঘরের মাঠে সেভিয়াকে ৪-১ গোলে হারিয়ে দিয়েছে রিয়াল। এতে দুই দলের পয়েন্টই আবারও সমান হলো।

ronaldo vs villarreal

তবে স্প্যানিশ লা লিগার শিরোপার দৌড়ে অবশ্য রিয়াল অনেকটা এগিয়ে। কারণ একটা ম্যাচ কম খেলেছে জিনেদিন জিদানের দল। অর্থাৎ ওই ম্যাচটা জিতলে সব হিসেব একপাশে রেখে শিরোপা পুনরুদ্ধার করবে রিয়াল। লিগে রিয়ালের ম্যাচ বাকি দুটি। আর বার্সেলোনার একটি।

শিরোপা দৌড়ে আর একটু এগিয়ে যাওয়ার দিনে গতকাল একটা রেকর্ডও হয়েছে রিয়ালের। টানা ৬২ ম্যাচে গোল করার কীর্তি গড়ল মাদ্রিদের ক্লাবটি। ইউরোপের শীর্ষ পাঁচ ফুটবল লিগে কোন দল এটা করে দেখাতে পারেনি। আগের রেকর্ডটি ছিল বায়ার্ন মিউনিখের দখলে। টানা ৬১ ম্যাচ গোল করার কীর্তি ছিলো জার্মান ক্লাবটির। কাল তাদেরকে ছাড়িয়ে গেল রিয়াল।

স্কোর দেখে জয়টা এক তরফা মনে হলেও কাল ঘরের মাঠে কিন্তু কম ঘাম ঝড়াতে হয়নি জিদানের শিষ্যদের। নাচো ১০ মিনিটে এবং রোনালদো ২৩ মিনিটে গোল করলে প্রথমার্ধ রিয়াল ২-০ গোলে এগিয়ে থাকলেও হাল ছেড়ে দেওয়ার মতো খেলেনি সেভিয়া। দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে একটি গোল শোধ করে দিয়ে ঘুরে দাঁড়ানোর সব সম্ভাবনাই তৈরি করেছিল দলটি।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে রিয়ালের চেয়ে মাঠের সেরা দল মনে হচ্ছিল সেভিয়াকেই। বহু সুযোগ তৈরি করেছে দলটি। তারপরও আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে, কারণ তৈরি সুযোগগুলো কাজে লাগাতে পারেনি সেভিয়া। অন্য দিকে ৭৮ মিনিটে নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন রোনালদো। আর ৮৪ মিনিটে রিয়ালের চার নম্বর গোলটি করেন টনি ক্রুস। যাতে শেষ পর্যন্ত ভালো খেলেও ৪-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে সেভিয়াকে।

advertisement

Add comment

Security code
Refresh