আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 00 মিনিট আগে

স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে অনেক আগে থেকেই শীর্ষে বার্সেলোনা। তবে সমীকরণটা এমন ছিল যে, নিজেদের ম্যাচগুলোতে জিতলে শিরোপা জিতবে রিয়াল মাদ্রিদই। আজ সেই সমীকরণ আর একটু মিলিয়ে নিল জিনেদিন জিদানের দল। দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে আজ সেল্টা ভিগোর মাঠে গিয়ে ৪-১ গোলে জিতেছে রিয়াল। চার মৌসুম পর লিগ শিরোপা জয়ের উল্লাস করতে এখন মাত্র এক পয়েন্ট দরকার মাদ্রিদের ক্লাবটির। লিগে আর এক ম্যাচ বাকি রিয়ালের।

cristiano ronaldo took his tally to 24 goals in 29 la liga this season

শক্তির বিচারে সেল্টা ভিগোর চেয়ে যোজন যোজন এগিয়ে রিয়াল। তারপরও ভয় হয়তো একটা ছিলই জিদানের। কারণ এক ম্যাচ খারাপ করলেই শিরোপা সম্ভাবনা প্রায় শেষ। তাছাড়া এই সেল্টা বিপক্ষে ড্র করেই কোপা ডেল রে থেকে বিদায় নিতে হয়েছিল রিয়ালকে।

ওই ঘটনার পূনরাবৃত্তি যে ঘটছে না ম্যাচের দশম মিনিটেই ইঙ্গিত দিলেন রোনালদো। দারুণ এক গোলে রিয়ালকে ১-০ তে এগিয়ে নেন। প্রথমার্ধে আর গোল পায়নি রিয়াল। তবে দ্বিতীয়ার্ধে রিয়ালকে থামিয়ে রাখতে পারেনি সেল্টা। ৪৮ মিনিটে দ্বিতীয় গোল করেন রোনালদো। করিম বেনজেমা ৭০ মিনিটে ও টনি ক্রুস ৮৮ মিনিটে আরও দুটি গোল আদায় করে নেন।

এর আগে ৬৯ মিনিটে সেল্টা ভিগো একটি গোল পরিশোধ করে করে দিলে শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এবার বার্সেলোনা যদি লিগে তাদের সর্বশেষ ম্যাচ হেরে যায় অথবা ড্র করে তাহলে লিগ শিরোপা নিশ্চিত হয়ে যাবে রিয়ালের। আবার রিয়াল মাদ্রিদ যদি তাদের শেষ ম্যাচে জিতে অথবা ড্র করে তাহলেও শিরোপা জয়ের উল্লাস করবে জিদানের দল।

Add comment

Security code
Refresh


advertisement