আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 10 মিনিট আগে

এডিনসন কাভানিকে আবারো বাইরে রেখে সেরা একাদশ সাজিয়েছিলেন পিএসজি কোচ। দানি আলভেজও ছিলেন না ডিফেন্সে। তাতে কি, নেইমার আছেন না! লিগ কাপে আমিয়েঁর বিপক্ষে কাল ঠিকই ২-০ গোলে জিতেছে ফ্রান্সের বর্তমান সেরা ক্লাবটি। এই জয়ে একটা রেকর্ডও হয়েছে পিএসজির।

superstar neymar psg

এ নিয়ে ঘরোয়া কাপ ম্যাচে টানা ৩৫ ম্যাচ জয় পেলো দলটি। ফরাসি ফুটবলে টানা এতো কাপ ম্যাচ জিতেনি কোনো দল। কাভানি-দানি আলভেজদের অনুপস্থিতি স্বত্তেও কাল পিএসজি যেভাবে খেলল তাতে জয়ের ব্যবধান আরো বড় হওয়ার দরকার ছিল। ম্যাচের ৭০ শতাংশ বলের নিয়ন্ত্রণ ধরে রেখেছিলেন নেইমার-ডি মারিয়ারা। গোলমুখে পিএসজি ফুটবলারদের মোট শট ১৯টি! অন্য দিকে আমিয়েঁ শট নিতে পেরেছে মাত্র ৪টি।

তার মধ্যে ম্যাচের ৩৪ মিনিটে আবার কিলিয়ান এমবাপ্পেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেছেন আমিয়েঁর গোলরক্ষক বেগিস গার্টনার। তারপরও জয়ের ব্যবধানটা বেশি না হওয়ার কারণ এমাবাপ্পে-ডি মারিয়াদের শিশুসুলভ কিছু ভুল। নেইমার বল বানিয়ে দিয়েছেন। কিন্তু গোলমূখে গিয়ে তালগোল পাকিয়ে শেষ শটটা ঠিকভাবে নিতে পারেননি এমবাপ্পে-ডি মারিয়ারা।

দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে গিয়ে নেইমারকে ডি-বক্সে ভেতর ফাউল করেন আমিয়েঁর ডিফেন্ডার। পেনাল্টির বাঁশি বাজাতে দেরি করেননি রেফারি। পেনাল্টির সুযোগটা দারুণভাবে কাজে লাগিয়ে পিএসজিকে ১-০ গোলে এগিয়ে নেন নেইমার। মিস মহড়ার মধ্যে ম্যাচের ৭৮ মিনিটে গিয়ে পিএসজিকে দুই নম্বর গোলটি এনে দেন আদ্রিয়ান র‌্যাবিও।

অ্যাঞ্জেলো ডি মারিয়ার কর্নার কিকে হেড করে পিএসজিকে ২-০ গোলে এগিয়ে নেন তিনি। শেষ পর্যন্ত এই ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছেন নেইমার-ডি মারিয়ারা।

Add comment

Security code
Refresh