আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

নেইমার ক্লাব ছেড়ে যাওয়াতে কিছুটা ঝিমিয়ে পড়বে কই, বার্সেলোনা যেন প্রতিপক্ষকে ছিড়ে খাচ্ছিল। মৌসুমের প্রথম ভাগে নিয়মিত ঘটছিল ঘটনাটা। আর তার বড় কারণ লিওনেল মেসির স্বপ্নের ফুটবল। নেইমার চলে গেলে ‘বাড়তি কিছু’ করে দেখানো তাগিদ নিয়েই হয়তো তখন মাঠে নামছিলেন মেসি! গত বছরের শেষ ভাগে এসে সেই দাপটটা আর দেখাতে পারছিলেন না। তবে বড়দিনের ছুটি কাটিয়ে ফিরে কাল আবারও মাঠে দেখা মিলল দুর্দান্ত মেসির।

leonel messi vs celta vigo1

বার্সেলোনার খেলাটা নিয়ন্ত্রণ করলেন, গোল করলেন, করালেন। দু’পায়ের প্রতিপক্ষের ফুটবলারদের বোকা বানিয়ে মোহিত করে রাখলেন দর্শকদের। আর মেসির দিনে প্রতিপক্ষের যেমন অবস্থা হওয়ার কথা কাল সেল্টা ভিগোর অবস্থা তেমনই হল। কোপা দেল রের ম্যাচে কাল ৫-০ গোলে হেরেছে সেল্টা।

বার্সেলোনার পাঁচ গোলের দুটি করেছেন লিওনেল মেসি। বাকি তিন গোল একটি করে করেছেন জর্দি আলবা, লুইস সুয়ারেজ ও ইভান রাকিতিচ। জর্দি আলবার গোলটি মেসির বানিয়ে দেয়া। দুর্দান্ত এই জয়টা কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে তুলে দিয়েছে বার্সেলোনাকে।

leonel messi vs celta vigo

আন্দ্রেস ইনিয়েস্তাকে আক্রমণভাগে রেখে কাল সেরা একাদশ সাজিয়েছিলেন বার্সেলোনা কোচ ভালভার্দে। কাজেও লেগেছে এই সূত্রটা। বলের দখল ধরে রেখে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে বার্সা। ম্যাচে সেল্টা গোলমুখে ১৬টি শট নিয়েছে বার্সেলোনা ফুটবলাররা। অন্য দিকে সেল্টা শট নিতে পেরেছে ৩টি! বিরতির আগেই চারবার গোল উৎসব করে বড় জয়টা অনেকটা তখনই নিশ্চিত করেছে বার্সেলোনা।

ম্যাচের ১৩ মিনিটে বার্সেলোনার গোল উৎসবের সূচনা মেসির হাত ধরেই। জর্দি আলবার পাস ধরে বাঁ পায়ের দারুণ এক ভলিতে বল জালে জড়িয়ে দেন আর্জেন্টিনা তারকা। দুই মিনিট পরই সেই জর্দি আলবার পাস ধরে আবারো গোল করেন মেসি, ২-০ তে এগিয়ে যায় বার্সা। ২৮ মিনিটে গিয়ে মেসি হয়তো ভাবলেন ‘বেচারা জর্দিকে একটা প্রতিদান’ দেয়া যাক! দারুণ এক পাস দিয়ে জর্দি আলবাকে দিয়ে গোল করিয়ে নেন মেসি।

৩১ মিনিটে একক নৈপূণ্যে বার্সেলোনাকে ৪-০ গোলে এগিয়ে নেন লুইস সুয়ারেজ। প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে গোল হলো না। ৮৭ মিনিটে গিয়ে উসমানে ডেম্বেলের পাস থেকে একটি গোল করে বার্সেলোনাকে ৫-০ গোলে এগিয়ে নিয়েছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিতিচ। শেষ পর্যন্ত ওই ৫-০ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে বার্সেলোনা।

Add comment

Security code
Refresh