আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

বর্তমান বিশ্বের সেরা ফুটবলারের তালিকা করলে চোখ বন্ধ করে তিন নম্বরে নেইমারের নামটা রাখতে হবে। কেউ কেউ হয়তো তিন নম্বরের আগেও রাখবেন নেইমারকে। কিন্তু এক বর্ষসেরা একাদশে জায়গাই হয়নি ব্রাজিলিয়ান সুপারস্টারের। ফরম্যাট পরিবর্তনের কারণেই অবশ্য জায়গা হয়নি নেইমারের। ফুটবলে সাধারণত আক্রমণভাগে তিন ফুটবলারকে রেখে দল সাজানো হয়। কিন্তু ২০১৭ সালের উয়েফা সমর্থকদের ভোটে নির্বাচিত বর্ষসেরা দলে আক্রমণভাগে রাখা হয়েছে দুইজনকে। সেই কারণেই মেসি-রোনালদোকে হঁটিয়ে আক্রমণভাগে সুযোগ করে নিতে পারেননি নেইমার।

uefa best xi

আক্রমণভাগে জায়গা পেয়েছেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। উয়েফা নিজেদের বর্ষসেরা একাদশ আগেই প্রকাশ করেছে। তাতে নেইমার ছিলেনও। এবার ইউরোপীয় অঞ্চলের ফুটবল সমর্থকদের ভোটে যে একাদশ নির্বাচন করল উয়েফা সেখানে নেইমারের উপস্থিতি নেই। গতবারও এই একাদশে জায়গা হয়নি ব্রাজিল তারকার।

ইউরোপিয়ান সমর্থকদের ২০১৭ সালের বর্ষসেরা একাদশে মাঝমাঠে রাখা হয়েছে চারজনকে। চেলসির এডেন হ্যাজার্ড, রিয়াল মাদ্রিদের লুকা মডরিচ, টনি ক্রুস ও ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনকে।

রক্ষণভাগে জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদের মার্সেলো, সার্জিও রামোস, জুভেন্টাসের কিয়েল্লিনি ও পিএসজির দানি আলভেজ। আর গোলবারের নিচে কিংবদন্তি জিয়ানলুইজি বুফন।

উয়েফা সমর্থকদের বর্ষসেরা একাদশ ২০১৭: জিয়ানলুইজি বুফন (জুভেন্টাস/ইতালি), দানি আলভেজ (পিএসজি/ব্রাজিল), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ/স্পেন), কিয়েল্লিনি (জুভেন্টাস/ইতালি), মার্সেলো (রিয়াল মাদ্রিদ/ব্রাজিল), কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি/বেলজিয়াম), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ/জার্মানি), লুকা মডরিচ (রিয়াল মাদ্রিদ/ক্রোয়েশিয়া), এডেন হ্যাজার্ড চেলসি/বেলজিয়াম), লিওনেল মেসি (বার্সেলোনা/আর্জেন্টিনা) ও ক্রিশ্চিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ/পর্তুগাল)।

Add comment

Security code
Refresh


advertisement