আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

কোপা দেল রেতে বার্সেলোনা-সেল্টা ভিগো ম্যাচের তখন ৬০ মিনিটের খেলা চলছে। ডাগআউটের সামনে চোখ পড়তেই বিস্ময়। একি, লিওনেল মেসিকে তুলে নেওয়ার সংকেত! ম্যাচ শেষ হওয়ার আগে মেসিকে মাঠ থেকে তুলে নেওয়ার ঘটনা মাঝেমধ্যেই ঘটে। কিন্তু ম্যাচের ৬০ মিনিট শেষ হওয়ার আগে মেসিকে সর্বশেষ কতো বছর আগে তুলে নেওয়া হয়েছিল সেটা অনেক ফুটবল বিশ্লেষকও হয়তো মনে করতে পারবেন না।

leo messi vs celta vigo

পরিসংখ্যান বলছে, এমন ঘটনা ঘটেছিল ১০ বছরেরও আগে। ২০০৭ সালের সেপ্টেম্বরে লেভান্তের বিপক্ষের একটি ম্যাচে মেসিকে ৫১ মিনিটের মাথায় মাঠ থেকে তুলে নিয়েছিলেন তৎকালীন বার্সেলোনা কোচ ফ্রাঙ্ক রাইকার্ড। তারপর এই প্রথম ম্যাচের ৬০ মিনিট শেষ হওয়ার আগে মেসিকে মাঠ থেকে তুলে নেওয়ার দ্বিতীয় ঘটনা ঘটলো। ম্যাচের হিসেবে ৩০২ ম্যাচ পর।

এমনটা নয় যে এই ১০ বছরে ৬০ মিনিটের আগে কখনোই মাঠ ছাড়েননি মেসি। অনেক ম্যাচেই ছেড়েছেন। তবে তার সবগুলোই চোট বা অন্য কোনো কারণে। কোচের ইচ্ছাতে ৬০ মিনিটের আগে মাঠ ছাড়েননি মেসি।

গতকাল সেল্টা ভিগোর বিপক্ষে কোপা দেল রের ম্যাচটা ৫-০ গোলে জিতেছে বার্সেলোনা। লিওনেল মেসি করেছেন জোড়া গোল। বার্সার প্রথম দুই গোলই মেসির। মাঠ ছাড়ার আগে জর্ডি আলবাকে দিয়ে একটি গোল করিয়েও নিয়েছেন। বার্সেলোনার পাঁচ গোলের অপর দুই গোল লুইস সুয়ারেজ ও ইভান রাকিতিচের।

Add comment

Security code
Refresh


advertisement