আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

এবারের মৌসুম শুরু হওয়ার আগের দেড় বছর রীতিমতো আকাশে উড়েছে রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদান কোচের চেয়ারে বসার পর থেকে ইউরোপীয় ফুটবলে দেড়-দ্ইুটা বছর রাজত্ব করেছে মাদ্রিদের ক্লাবটি। কিন্তু চলতি মৌসুমের প্রথমভাগ থেকে পতনের শুরু। জিদানের অপ্রতিরোধ্য দলটার এখন এমন অবস্থা দাঁড়িয়েছে যে প্রশ্ন উঠছে, আর কতো নিচে নামবে রিয়াল মাদ্রিদ? কাল স্প্যানিশ লা লিগার ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে হেরেছে তারা।

real madrid villareal

ভিয়ারিয়ালের বিপক্ষে এটা রিয়ালের ইতিহাসের বড় লজ্জা। আগে কখনোই লা লিগার ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে ঘরের মাঠে হারতে হয়নি মাদ্রিদের ক্লাবটিকে। এই অবস্থায় প্রশ্ন উঠছে চাকরি থাকছে তো জিনেদিন জিদানের?

কালকের হারে প্রশ্নটা এখন উঠছে বেশ বড় হয়ে। স্কোয়াডে দারুণ সব খেলোয়াড় থাকলেও বড় নামের ব্যর্থ তারকাদেরই ঘুরে ফিরে খেলাচ্ছেন জিদান। আবার ম্যাচে বদলি নামাতেও জিদানের মাথা যেন কাজ করছে না ইদানিং! রিয়ালের এতোটা অসহায় অবস্থার কারণে অনেকে জিদানের এই অবস্থাকেও দায়ী করছেন।

কাল মাঠের ফুটবল অবশ্য ‘দায়ী’ করার মতো খেলল না রিয়াল মাদ্রিদ। ভিয়ারিয়ালের বিপক্ষে সেরা একাদশই নামিয়ে দিয়েছিলেন জিদান। ঘরের মাঠে দাপুটে খেলেছেনও রিয়াল ফুটবলাররা। গোলমুখে তারা শট নিয়েছেন ১৮টি। কিন্তু রোনালদো-বেল-ইসকোদের কেউই কার্যকরী একটা শট নিতে পারেননি।

ronaldo real madrid villareal

অফসাইডে গোল বাতিল হয়েছে, গোলবারে লেগে বল ফিরে এসেছে একাধিকবার, আর ভিয়ারিয়াল গোলরক্ষক এসেনহো দাঁড়িয়েছিলেন চীনের মহাপ্রাচীর হয়ে। সব মিলিয়ে গোল পাওয়া হয়নি রিয়ালের।

এদিকে, ম্যাচের শেষ দিকে ৮৭ মিনিটে গিয়ে গোল করে সান্তিয়াগো বার্নাব্যুকে স্তব্ধ করে দেন ভিয়ারিয়ালের পাবলো ফরনালস। দারুণ এক প্রতিআক্রমণে উঠে এসে রিয়ালকে লজ্জা দেওয়া গোলটা আদায় করে নেয় ভিয়ারিয়াল। শেষ পর্যন্ত ওই ১-০ গোলে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে রিয়াল মাদ্রিদকে। এই হারে  লিগে বার্সেলোনার চেয়ে ১৬ পয়েন্টে পিছিয়ে পড়ল  রিয়াল মাদ্রিদ।

Add comment

Security code
Refresh


advertisement