আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

একটা শিরোপার জন্য বুভুক্ষ লিওনেল মেসির আর্জেন্টিনা। তিন তিনবার শিরোপার কাছাকাছিও পৌঁছেছিল মেসিরা। পরপর দুটি কোপা আমেরিকার ফাইনাল খেলেছে আর্জেন্টিনা। ব্রাজিল বিশ্বকাপেও ফাইনাল খেলেছে মেসির দল। কিন্তু শিরোপার খোঁজে ব্যাকুল আর্জেন্টাইনদের স্বপ্ন পূরণ করতে পারেনি মেসিরা। তবে আর্জেন্টাইনদের স্বপ্নের শিরোপা এনে দিয়েছেন দেশটির তরুণরা।

argentina u 20 team

স্পেনে অনুষ্ঠিত অনূর্ধ্ব-২০ দলের কোটিফ টুর্নামেন্টের শিরোপা জিতেছে আর্জেন্টিনার যুবারা। ফাইনালে রাশিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল। আগামী বিশ্বকাপকে সামনে রেখে 'নতুন আর্জেন্টিনা' গড়ার চিন্তায় ব্যস্ত আর্জেন্টিনা ফুটবল কর্তারা। ২০ বছরী এই চ্যাম্পিয়নদের মধ্য থেকেও হয়তো কাউকে না কাউকে পাওয়া যাবে 'নতুন আর্জেন্টিনা' গড়তে!

তবে চ্যাম্পিয়ন হওয়ার তিনদিন আগেই বড়সড় একটা লজ্জায় পড়তে হয়েছিল আর্জেন্টিনার এই অনূর্ধ্ব-২০ দলকে। অনেকটা পিছিয়ে থাকা ভারতের কাছে হেরে গিয়েছিল তারা। সেটা যে দুর্ঘটনা ছিল চ্যাম্পিয়ন হয়ে তা বুঝিয়ে দিল আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল।

ফাইনালের লড়াইয়ে প্রথমে পিছিয়ে পড়েছিল আর্জেন্টিনা। ম্যাচের ১১ মিনিটে গোল করে রাশিয়াকে এগিয়ে নেন ইগোর দিভিভ। তবে পরের মিনিটেই আর্জেন্টিনাকে সমতায় ফেরান কলিদিও। প্রথমার্ধ আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধেও গোল হয়নি। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

আর অতিরিক্ত সময়ের শেষ দিকে গিয়ে আলবিসেলেস্তেদের আনন্দে ভাসান মারিনেলি। দারুণ এক গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন তিনি। শেষ পর্যন্ত ওই গোলটাতেই শিরোপা নিশ্চিত হয়েছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের।

Add comment

Security code
Refresh