আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 26 মিনিট আগে

সান্তোস থেকে নেইমারকে উড়িয়ে আনতে আপ্রাণ চেষ্টাই করেছিল রিয়াল মাদ্রিদ। শেষ অবধি তাদের আশাটা পূরণ হয়নি। রিয়ালকে তুরুপের তাস দেখিয়ে নেইমারের সঙ্গে চুক্তি করেছে তাদেরই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। ব্রাজিলিয়ান সুপারস্টারকে না পাওয়ার ক্ষতটা এখনো শুকায়নি রিয়ালের।

psg footballer neymar

বার্সেলোনা ঘুরে নেইমার এখন প্যারিসে। গত বছর দল-বদলের সব রেকর্ড দুমড়ে-মুচড়ে ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) নাম লিখিয়েছেন তিনি। তবু ব্রাজিলিয়ান স্ট্রাইকারের আশা ছাড়েনি ইউরোপ সেরা দলটি। নেইমারকে দলে টানার স্বপ্নটা এখনো দেখে যাচ্ছে রিয়াল।

রিয়াল মাদ্রিদ পিএসজি প্রাণভোমরাকে পেতে পারতো আরো এক যুগ আগে, ২০০৬ সালে। নেইমার যখন ১৪ বছরের কিশোর। তখনই নাকি সান্তিয়াগো বার্নাব্যুতে আসতে চেয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা। মঙ্গলবার রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার ড্যানি কারাভাহাল এমনটাই দাবি করলেন।

১২ বছর আগে একটা ট্রায়াল অনুশীলনের জন্য রিয়ালের পক্ষ থেকে আমন্ত্রণ পেয়েছিলেন নেইমার। তখন সান্তিয়াগো বার্নাব্যুর প্রেসিডেন্ট বক্সে বসে একটা ম্যাচও দেখেছিলেন তিনি। রিয়ালের প্রতি ভালো লাগা এবং ভালোবাসার শুরু নাকি সেখান থেকেই। নেইমারের সেদিনের ট্রায়াল অনুশীলনের সতীর্থ ছিলেন কারভাহাল।

স্প্যানিশ তারকা ভেবেছিলেন মাদ্রিদেই ক্যারিয়ার গড়তে শুরু করবেন নেইমার। ব্রাজিলিয়ান তারকাও নাকি তেমনটিই বলেছিলেন সবাইকে। কারভাহাল দাবি করেছেন, ‘আমার স্পষ্ট মনে আছে, নেইমার যুব দলের হয়ে ভালো করতে পারতো। ও আমাদের বলেছিল যে এখানে থাকতে চায়। তখন আমরা ওকে নিয়ে উদযাপনে মেতে উঠি।’

রিয়াল মাদ্রিদের যুবদল থেকে বেড় ওঠা কারভাহাল পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন বায়ার লেভারকুজেনের হয়ে। ২০১৩ সালে জার্মান ক্লাব ছেড়ে রিয়ালে চলে আসেন তিনি। লস ব্ল্যাঙ্কোসদের হয়ে এ পর্যন্ত ১৩টি মৌলিক শিরোপা জিতেছেন কারভাহাল।

কিন্তু এখানেই ক্যারিয়ারটা শেষ করতে চান না ২৬ বছর বয়সী স্প্যানিশ ডিফেন্ডার। ইংলিশ ফুটবলে যাওয়ার স্বপ্ন দেখছেন তিনি, ‘আমি এটা নিয়ে ভেবেছি। আমি (ইংলিশ) প্রিমিয়ার লিগে খেলতে চাই। এটা আমার জন্য হবে দারুণ একটা অভিজ্ঞতা। সত্যিই আমি এটা চাই।’

Add comment

Security code
Refresh