আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 26 মিনিট আগে

ক্লাব ফুটবলে এই মুহূর্তে সপ্তাহ খানেকের বিরতি। আন্তর্জাতিক ম্যাচের সূচির কারণে বিরতিতে যাচ্ছে ক্লাব ফুটবল। এই সময়ে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলবে দলগুলো। আর্জেন্টিনারও তার ব্যতিক্রম নয়। পাঁচ দিনের ব্যবধানে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

argentina practice for croatia clash

তার প্রথমটি খেলতে আজ মাঠে নামবে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকার দলটি মুখোমুখি হবে ইরাকের। বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে খেলাটি। অনুষ্ঠিত হবে সৌদি আরবের প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে। আর্জেন্টিনা সমর্থকরা ঘুম জাগার প্রস্তুতি নিচ্ছে তো?

অনেকেই হয়তো নিচ্ছেন না! একে তো প্রতিপক্ষের নাম অনেকটা পিছিয়ে থাকা ইরাক। তার চেয়েও বড় কারণ আজ আর্জেন্টিনা দলে দেখা যাবে না লিওনেল মেসিকে। বিশ্বকাপের পর থেকেই আর্জেন্টিনা দল থেকে নিজেকে গুটিয়ে রেখেছেন। গত মাসে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে আর্জেন্টিনার হয়ে খেলেননি। কোচকে জানিয়ে দিয়েছিলেন, ইরাকের বিপক্ষেও খেলবেন না তিনি।

argentina team in jedda

মেসিকে ছাড়া ইরাকের বিপক্ষে কেমন করে আর্জেন্টিনা সেটাই এখন দেখার বিষয়। অতীত অভিজ্ঞতা কিন্তু ভালো না। গত রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বে মেসি যে ম্যাচে খেলেননি সেই ম্যাচেই বিপদে পড়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপের পরও মেসিকে ছাড়া সুবিধা করতে পারেনি দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

অনেকটা পিছিয়ে থাকা গুয়াতেমালকে হারাতে পারলেও শক্ত প্রতিপক্ষ কলম্বিয়ার বিপক্ষে অার পেরে উঠেনি মেসিহীন আর্জেন্টিনা। আজ ইরাকের বিপক্ষে হোঁচট খাবে না তো আবার! মেসির অনুপস্থিতির সুযোগটি কাজে লাগাতে নিঃসন্দেহে সর্বোচ্চ চেষ্টা করবে ইরাক।

Add comment

Security code
Refresh