আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

কলম্বিয়াকে হারিয়ে এবং সেনেগালের সঙ্গে ড্র করে গত রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলো পর্যন্ত উঠেছিল জাপান। ‘এশিয়ার ব্রাজিল’ হিসেবে পরিচিত দলটি বিশ্বকাপের সেই দুর্দান্ত ফর্মটা এখনো ধরে রেখেছে। বিশ্বকাপের পর কোস্টারিকা ও পানামাকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে জাপান। কাল সাবেক বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়েকেও হারিয়ে দিল দলটি।

japan vs uruguay

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কাল উরুগুয়েকে ৪-৩ গোলে হারিয়েছে 'এশিয়ার ব্রাজিল'। জাপানিদের জন্য যেটা ইতিহাস, সাবেক বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়েকে এই প্রথম হারাতে পারল এশিয়ার দেশটি।

স্কোর দেখেই পরিষ্কার, কাল রোমাঞ্চে ঠাসা এক ম্যাচ উপহার দিয়েছে জাপান-উরুগুয়ে। জাপানের বিপক্ষে দুবার পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল উরুগুয়ে। কিন্তু শেষ রক্ষা হয়নি।

japan vs uruguay1

ম্যাচের দশম মিনিটে স্বাগতিকদের প্রথম গোল এনে দেন তরুণ ফরোয়ার্ড তাকুমি মিনামিনো। ২৮তম মিনিটে গাস্তোন পেরেইরোর গোলে সমতায় ফেরে উরুগুয়ে। তবে ৩৬তম মিনিটে দুরূহ কোণ থেকে দারুণ এক গোল করে জাপানকে আবারও এগিয়ে নেন ইউইয়া ওসাকো। প্রথমার্ধ শেষ হয় জাপানের ২-১ গোলে এগিয়ে থাকাতে।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে এডিনসন কাভানি আবারও সমতায় ফেরান উরুগুয়েকে। অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। মিনিট দুই পরই জাপানি মিডফিল্ডার রিতসু দোয়ানে বাঁ পায়ের দারুণ এক শটে গোল আদায় করে জাপানকে ৩-২ গোলে এগিয়ে নেন। ৬৬ মিনিটে জাপানকে আরও এগিয়ে নেন মিনামিনো, ৪-২।

এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি উরুগুয়ে। ৭৫ মিনিটে কাভানির পাস থেকে গোল করে ম্যাচে ফেরার সম্ভাবনা অবশ্য তৈরি করেছিলেন উরুগুয়ান ফরোয়ার্ড জোনাথন রদ্রিগেস। কিন্তু পরে আর গোল আদায় করতে পারেনি সফরকারী দলটি। যাতে শেষ পর্যন্ত ৪-৩ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় উরুগুয়েকে।

Add comment

Security code
Refresh