আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

চলতি মৌসুম এখনো মাঝপথে আসেনি। এর মধ্যেই বড় ধরনের একটা ধাক্কা খেলো বার্সেলোনা। দুঃসংবাদটা পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকেও শুনিয়ে দিয়েছে কাতালান ক্লাবটি। সোমবার এক বিবৃতিতে বার্সা জানিয়ে দিয়েছে- মিডফিল্ডার রাফিনহা অন্তত ছয় মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন।

rafinha out for six months

গত ২৪ নভেম্বর অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ১-১ গোলে ড্র করেছিল বার্সেলোনা। ওই ম্যাচে চোট পান বার্সা মিডফিল্ডার রাফিনহা। ব্রাজিলিয়ান তারকার চোট যে গুরুতর সেটা তখনই বোঝা যাচ্ছিল। রাফিনহার ইনজুরির গভীরতা নির্ণয় করাটাই ছিল কেবল অপেক্ষা।

পরে জানা গেল বাঁ হাঁটুর লিগামেন্ট ছিড়ে গেছে তার। সোমবার অস্ত্রোপচার করানো হয় রাফিনহার। ব্রাজিলিয়ান তারকার নির্বাসন প্রক্রিয়াটা অনেক লম্বাই হচ্ছে। আশঙ্কা করা হচ্ছে চলমান মৌসুমে আর মাঠে ফেরা হচ্ছে না এই মিডফিল্ডারের। এক বিবৃতিতে ভক্তদের দুঃসংবাদটা দিয়েছে বার্সা।

barcelona celebrating a goal

বিবৃতিতে কাতালান ক্লাবটি বলেছে, ‘রাফিনহার বাঁ পায়ের একটি লিগামেন্ট ছিড়ে গেছে। তার হাঁটুতে এসিএল সার্জারি করা হয়েছে। কমপক্ষে ছয় মাস মাঠের বাইরে কাটিয়ে দিতে হবে তাকে।’ মৌসুমের বাকি ম্যাচগুলো রাফিনহাকে ছাড়া খেলতে নামার মানসিক প্রস্তুতি নিচ্ছে স্প্যানিশ জায়ান্টরা।

এই মিডফিল্ডারকে ছাড়া আসন্ন প্রীতি ম্যাচগুলো খেলার ধাক্কাটা সামলে নিতে হচ্ছে ব্রাজিলকেও। আশঙ্কা করা হচ্ছে আগামী বছর ঘরের মাঠে কোপা আমেরিকা টুর্নামেন্ট থেকেও ছিটকে যেতে পারেন রাফিনহা। নতুন বছরের ১৪ জুন শুরু হবে দক্সিণ আমেরিকা মহাদেশের শ্রেষ্ঠত্বের লড়াই।

অবশ্য দীর্ঘমেয়াদে চোটে পড়ার দুর্ভাগ্য রাফিনহার এবারই প্রথম নয়। গত বছরের এপ্রিলেও মারাত্মক ইনজুরির শিকার হয়েছিলেন তিনি। তখন অস্ত্রোপচারের পর আট মাস দর্শক সারিতে চলে গিয়েছিলেন এই ব্রাজিলিয়ান।

Add comment

Security code
Refresh