আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

আরো একটি সহজ নিয়ে মাঠ ছাড়ল বার্সেলোনা। বুধবার রাতে লিওনেসাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে মেসিবিহীন কাতালান ক্লাবটি। এই জয়ে স্প্যানিশ কোপা ডেল রের শেষ ষোলোতে উঠেছে বার্সা। শেষ ষোলোতে কাতালানদের সঙ্গী হয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ, সেভিয়া এবং ভিয়ারিয়াল।

barcelona goal celebration

অবশ্য আগে থেকেই শেষ ষোলোতে এক পা দিয়ে রেখেছিল এরনেস্তো ভালভার্দের দল। প্রথম লেগে খর্বশক্তির দলটিকে ১-০ গোলে হারিয়েছিল বার্সা। ঘরের মাঠে ফিরতি লেগে লিওনেসাকে দাঁড়াতেই দেয়নি তারা। সার্বিকভাবে ৫-১ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল তৃতীয় সারির ক্লাবটি।

শক্তির বিচারে লিওনেসার সঙ্গে বার্সেলোনার সঙ্গে বিস্তর তফাৎ। খর্বশক্তির দলটির বিপক্ষে তাই অনিয়মিত একাদশ মাঠে নামিয়ে দেন বার্সা কোচ ভালভার্দে। ম্যাচে ছিলেন না প্রাণভোমরা মেসিসহ দলের কয়েকজন তারকা ফুটবলার। তবু জয়ের জন্য ভাবতে হলো না বার্সাকে।

চেনা দুর্গ ন্যু ক্যাম্পে ১৮ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। ইভান রাকিটিচের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে লিওনেসার জালে বল জড়ান মুনির এল হাদ্দাদি। আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ডেনিস সুয়ারেজ (২-০)। এই গোলটারও রূপকার রাকিটিচ।

বিরতির মিনিট দুয়েক আগে হেডে স্কোর লাইন ৩-০ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ম্যালকম। আর তাতেই অ্যাসিস্টের হ্যাটট্রিক হয়ে গেল ক্রোয়েশিয়ার মিডফিল্ডারের! দ্বিতীয়ার্ধের শুরুর দিকে বার্সাকে একটি গোল ফিরিয়ে দেয় লিওনেসা। গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার ইয়োসেপ সেনে (৩-১)।

যদিও অতিথি দলটিকে ম্যাচে ফেরার ন্যূনতম সুযোগ দেননি ভালভার্দের শিষ্যরা। ৭০ মিনিটে আরো একটি গোল হজম করতে হয় লিওনেসাকে। বার্সার চতুর্থ এবং ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ।

Add comment

Security code
Refresh