আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

রোমাঞ্চকর একটা ম্যাচ উপহার দিল ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে প্রাচীন দুই প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল। বুধবার চার গোলের থ্রিলার ম্যাচে ড্র করেছে দল দুটি। ওল্ড ট্রাফোর্ডের মহারণটা শেষ হয়েছে ১-১ গোলে।

a moment of epl night

ইংলিশ প্রিমিয়ার লিগের একই রাতের অন্য ম্যাচে বার্নলিকে তাদেরই মাঠে ৩-১ গোলে হারিয়েছে লিভারপুল। ৫৪ মিনিটে কর্কের গোলে পিছিয়ে পড়েই গর্জে ওঠে অল রেডরা। এক গোলের জবাবে বার্নলিকে তিনটি গোল দিয়েছে লিভারপুল। অতিথিদের পক্ষে গোলগুলো করেন যথাক্রমে জেমস মিলনার, রবার্তো ফিরমিনো এবং জের্দান শাকিরি।

একই ব্যবধানে সাউদ্যাম্পটনের বিপক্ষে জয় তুলে নিয়েছে টটেনহাম হটস্পার। উত্তর লন্ডনের ক্লাবটি অবশ্য ঘরের মাঠে খেলেছে। ৫৫ মিনিটের মধ্যে নিজেদের তিনটি গোল করে ফেলে টটেনহাম। গোল করেন হ্যারি কেন, লুকাস মৌরা এবং সন হিয়ুং-মিন। ওয়েম্বলি স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে সাউদ্যাম্পটনের হারের ব্যবধান কমান অস্টিন (৩-১)।

টটেনহামের সহজ জয়ের রাতে অঘটনের শিকার হয়েছে তাদের শহর প্রতিদ্বন্দ্বী চেলসি। পশ্চিম লন্ডনের ক্লাবটিকে ডেকে এনে ২-১ গোলে হারিয়ে দিয়েছে উলভারহ্যাম্পটন। অথচ ১৮ মিনিটে ম্যাচে প্রথম গোল করে এগিয়ে গিয়েছিল চেলসিই। দ্বিতীয়ার্ধে জিমিনেজ এবং জোটার গোলে কপাল পোড়ে তাদের।

সব ছাপিয়ে ফুটবলপ্রেমীদের চোখ ছিল ওল্ড ট্রাফোর্ডে। যেখানে স্নায়ুক্ষয়ী উত্তেজনা উপহার দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড এবং আর্সেনাল। ম্যাচে দুই দুইবার এগিয়ে থেকেও জয়বঞ্চিত থাকতে হয়েছে গানারদের।

২৬ মিনিটে গোল করে আর্সেনালকে এগিয়ে দেন মুস্তাফি। গোলটা হয়েছে ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়ার ভুলে। চার মিনিট পরই গোল করে দলকে সমতায় ফেরান ‘বার্থ-ডে বয়’ অ্যান্তনি মার্শিয়াল। এই গোলটা নিয়ে অবশ্য কিছুটা বিতর্ক আছে।

৬৮ মিনিটে ম্যাচে দ্বিতীয়বার এগিয়ে যায় আর্সেনাল। গোলটা হয়েছে মার্কোস রোহোর ভুলে। বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন ম্যানইউর আর্জেন্টাইন ডিফেন্ডার। গোল হজমের মাত্র ১৩ সেকেন্ড পরই স্বাগতিকরা আবার সমতায় ফিরেছে জেসে লিংগার্ডের গোলে। আর তাতেই লিগে ঘরের মাঠে আর্সেনালের বিপক্ষে টানা ১২ ম্যাচ অজেয় থাকল ম্যানইউ।

জয়ের ধারা অব্যাহত রাখায় যথারীতি লিগ টেবিলের শীর্ষে ও দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি (৪১) এবং লিভারপুল (৩৯)। রদবদল হয়েছে পরের স্থানগুলোতে। তিনে উঠে এসেছে টটেনহাম (৩৩)। স্পার্সদের জায়গা দিতে গিয়ে চার ও পাঁচে নেমে গেছে চেলসি (৩১) ও আর্সেনাল (৩১)। ছয়, সাত এবং আটে থাকা তিনটি দলেরই (এভারটন, বোর্নমুথ, ম্যানইউ) পয়েন্ট সমান ২৩।

এক নজরে ফলাফল-

বার্নলি ১-৩ লিভারপুল
উলভারহ্যাম্পটন ২-১ চেলসি
ম্যানচেস্টার ইউনাইটেড ২-২ আর্সেনাল
টটেনহাম হটস্পার ৩-১ সাউদ্যাম্পটন

Add comment

Security code
Refresh