আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 18 মিনিট আগে

উত্তর কোরিয়া এবং আমেরিকার মধ্যকার চলমান দ্বন্দ্ব আরো তীব্র আকার ধারণ করছে। এবার আমেরিকায় আগাম শক্তিশালী হামলার হুমকি দিয়েছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার দাবি, এই আগাম হামলায় যুক্তরাষ্ট্র ছাই হয়ে যাবে।

north korea hydrogen bomb

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির মুখপাত্র রোডং সিনুমনে এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রকে এই হুমকি দেন। উত্তর কোরিয়ার প্রভাবশালী এই নেতা বলেছেন, পিয়ংইয়ংয়ের প্রচণ্ড শক্তিশালী আগাম হামলা করতে সক্ষম। এই শক্তিশালী হামলায় দক্ষিণ কোরিয়ায় মোতায়েনকৃত মার্কিন সেনাবাহিনী এবং চারপাশের সবকিছু নির্মূল হয়ে যাবে। শুধু তাই নয় উত্তর কোরিয়ার হামলায় মার্কিন মূল ভূখণ্ড পর্যন্ত ছাই হয়ে যাবে।

এর আগে উত্তর কোরিয়ার চলমান পরমাণু কর্মসূচিকে কেন্দ্র করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বলেন, 'পিয়ংইয়ংয়ের ওপর চাপ তৈরির চিন্তাভাবনা করছে ওয়াশিংটন।' এরপরই উত্তর কোরিয়ার পক্ষ থেকে এমন পাল্টা জবাব এলো।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং উত্তর কোরিয়ার দুই শাসক ডোনাল্ড ট্রাম্প এবং কিম জং উনের মধ্যে বাড়তে থাকা উত্তেজনা এবং যুদ্ধোংদেহী মরণাস্ত্র প্রদর্শনীতে অস্বস্তিতে পুরো বিশ্ব। উত্তর কোরিয়া এবং যুক্তরাষ্ট্রের নিজস্ব সামরিক শক্তি নজিরবিহীনভাবে বাড়ানোর ক্ষেত্রে অনমনীয় ও হঠকারী মনোভাবের ফলে ক্রমশ বাড়তে থাকা উত্তেজনায় এ দুদেশের মধ্যে যে কোন মুহূর্তে প্রবল যুদ্ধ বেধে যাওয়ার শঙ্কা প্রবল।

advertisement

Add comment

Security code
Refresh