আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 58 মিনিট আগে

ইসরায়েলি সেনাদের গুলিতে তিন ফিলিস্তিনি কিশোর নিহত হয়েছেন। অবরুদ্ধ গাজা উপত্যকা ও অধিকৃত পশ্চিম তীরের নাবলুস শহরে স্থানীয় সময় বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। খবর আলজাজিরা ও ওয়াফা নিউজ এজেন্সি।

Palestinian teenagers killed

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কিদরার বরাত দিয়ে আলজাজিরা জানায়, ইসরায়েলি সেনাদের গুলিতে গাজা সীমান্তের আল-বুরেইজ শরণার্থী শিবিরের কাছে ১৬ বছর বয়সী আমির আবদুল হামিদ আবু মুশাইদ নামের এক কিশোর গুরুতর আহত হন। ইসরায়েলি সেনারা তার বুকে গুলি করে। তাকে গাজার দেইর আল-বালাহ হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়। এদিকে পশ্চিম তীরের নাবলুস শহরে বিক্ষোভকারীদের ওপর ইসরায়েলি সেনারা গুলি চালায়। এসময় আলি ওমর নিমর কিনো নামে ১৭ বছরের এক কিশোর নিহত হন।

খেলার সময় কিশোরকে গুলি করে হত্যা: ফিলিস্তিনের সংবাদ মাধ্যম ওয়াফা জানায়, বৃহস্পতিবার সন্ধ্যার আগ মুহূর্তে গাজা এলাকায় খেলার সময় মোহাম্মদ আদিল নামের ১২ বছর বয়সী এক কিশোরকে গুলি করে ইসরায়েলি সেনাবাহিনী। আহত কিশোরকে হাসপাতালে নেয়ার পর ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনী মুখপাত্র বলেছেন, নিহত কিশোররা সহিংসতায় জড়িত ছিল। আত্মরক্ষার কারণে গুলি চালিয়েছে ইসরায়েলি সেনারা। এছাড়াও তাদের সঙ্গে অর্ধশত ফিলিস্তিনি সন্ত্রাসবাদে জড়িত, তাদেরকেও খুঁজে বের করা হবে।

প্রসঙ্গত, গত ৬ ডিসেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেন। এছাড়াও তিনি ইসরায়েলের মার্কিন দূতাবাস তেলআবিব থেকে জেরুজালেমে স্থানান্তরের হঠকারী সিদ্ধান্ত নেন। এ ঘটনার পর থেকে ফিলিস্তিন জুড়ে বিক্ষোভ হচ্ছে। 

সূত্র: আলজাজিরা, পার্স টুডে, ওয়াফা

Add comment

Security code
Refresh