আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 10 মিনিট আগে

মালয়েশিয়ায় এক অভিযানে অবৈধভাবে বসবাসের দায়ে ৫০ বাংলাদেশিকে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। বিদেশের মাটিতে বাংলাদেশিদের একটি পাচারকারী চক্রও খুঁজে পেয়েছে ইমিগ্রেশন বিভাগ। চক্রটি 'এবং বাংলা' নামে পরিচিত।

illegal workers in malaysia

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ বলছে, চক্রটির হোতা 'এবং বাংলা' নামের এক বাংলাদেশি। শুক্রবার সকালে দেশটির শাহ আলম এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশিদের আটক করা হয়।

মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক (ডিজি) দাতুক সেরি মুস্তাফার আলি বলেন, 'প্রায় এক সপ্তাহের বেশি সময় পর্যবেক্ষণ করে আইনশৃঙ্খলা বাহিনী শাহ আলম এলাকার এক বাড়িতে তল্লাশি চালায়। তখন ওই বাসা থেকেই ৫০ জন বাংলাদেশিকে আটক করা হয়।'

জানা গেছে, 'আটকদের অধিকাংশই ইমিগ্রেশন বিভাগের কালো তালিকাভুক্ত। আটককৃতরা বিভিন্ন উপায়ে ঢাকা থেকে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় গেছেন। এরপর অবৈধভাবে জলপথে মালয়েশিয়ায় প্রবেশ করেছেন।

পুলিশ কর্মকর্তা মুস্তাফার বলেন, আটককৃতদের মধ্যে কয়েকজনের বয়স ২০ থেকে ৪৫ বছর। তারা সকলেই কালো তালিকাভুক্ত বলে মালয়েশিয়ায় থাকার যোগ্যতা হারিয়েছেন।'

তিনি বলেন, 'আটকদের বাংলাদেশিদের অনেকেই এর আগেও অবৈধ বসবাসের অভিযোগে পুলিশের হাতে ধরা পড়েছিলেন। তারা মালয়েশিয়ায় নিষিদ্ধ। অভিযানে আটককৃতদের কাছ থেকে ১৩ হাজার রিঙ্গিত পাওয়া গেছে।' আকটকৃত এই বাংলাদেশিদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানান ডিজি মুস্তফা।

Add comment

Security code
Refresh