আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

পাকিস্তানের সঙ্গে যুক্তরাষ্ট্র বিশ্বাসঘাতকতা করেছে বলে মন্তব্য করেছেন দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানকে নিয়ে সম্প্রতি যে অবমাননাকর বক্তব্য দিয়েছেন তাতে পুরো পাকিস্তানি জাতি মনে করছে যুক্তরাষ্ট্র বিশ্বাসঘাতকতা করেছে।

Qamar Javed Bajwa Pakistan army chief

মার্কিন কেন্দ্রীয় কমান্ডের প্রধান জেনারেল জোসেফ ভোটেলের সঙ্গে ফোনালাপে তিনি একথা বলেন। পাকিস্তানের সামরিক বাহিনী এক বিবৃতিতে শুক্রবার একথা জানিয়েছে।

বিবৃতিতে পাক সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর জানান, চলতি সপ্তাহের প্রথম দিকে জেনারেল ভোটেল পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে দুইবার ফোন করেন। ফোনালাপে মার্কিন কেন্দ্রীয় কমান্ডের প্রধান জেনারেল ভোটেল উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘আফগানিস্তানে হামলা চালানোর জন্য সন্ত্রাসীরা পাকিস্তানকে ব্যবহার করছে। তবে পাকিস্তানের ভেতরে মার্কিন সেনারা একতরফা কোনো অভিযান চালাবে না। তারা পাকিস্তানের সার্বভৌমত্বের প্রতি সম্মান দেখাবে।’

ফোনালাপে মার্কিন কেন্দ্রীয় কমান্ডের প্রধান আরও বলেছেন, আফগানিস্তানে তালেবান ও হাক্কানি নেটওয়ার্কের বিরুদ্ধে লড়াইয়ে তার দেশ পাকিস্তানের ওপর নির্ভরশীল।

প্রসঙ্গত, গত ১ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটার বার্তায় বলেন, ‘গত ১৫ বছর ধরে যুক্তরাষ্ট্র বোকার মতো পাকিস্তানকে ৩৩০০ কোটি ডলার অর্থ সহায়তা দিয়েছে। কিন্তু পাকিস্তান মিথ্যা ও প্রতারণা ছাড়া আর কিছুই দেয়নি। তারা আমাদের নেতাদেরকে বোকা মনে করেছে। আমরা যেসব সন্ত্রাসীকে আফগানিস্তানে ধরার জন্য খুঁজি সে বিষয়ে পাকিস্তান সাহায্য করেনি; বরং ওই সন্ত্রাসীদের নিরাপদ আশ্রয়স্থল পাকিস্তান।’

সূত্র: রয়টার্স

Add comment

Security code
Refresh