আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

চীনা জনপ্রিয় রেস্টুরেন্টগুলোর মধ্যে ‘শিয়াবু শিয়াবু’ অন্যতম। চেইন রেস্টুরেন্টটির একটি শাখায় স্যুপ খেতে গিয়েছিলেন একজন অন্তসত্বা নারী। কিন্তু কিছুটা খাওয়ার পরেই স্যুপের বাটিতে দেখা মিললো একটি মরা ইঁদুরের। এ ঘটনার জেরে শেয়ার বাজারে রেস্টুরেন্টটির ১৯ কোটি ডলার দরপতন হয়েছে।

rat in soup

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ওই নারী স্যুপের একটি চপস্টিক দিয়ে বাটি থেকে মরা ইঁদুর তুলছেন -এমন একটি ছবি চীনা সামাজিকমাধ্যম ওয়েইবোতে দ্রুত ছড়িয়ে পড়ে ভাইরাল হয়ে যায়। এর ফলে গত এক বছরের মধ্যে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম সবচেয়ে নিচে নেমে আসে। একদিনেই প্রায় উনিশ কোটি ডলার দাম কমে যায় কোম্পানিটির।

ঘটনার পর প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট শাখা সাময়িকভাবে বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। সেই সঙ্গে ওই নারী কাস্টমারকে ক্ষতিপূরণ হিসেবে তারা পাঁচ হাজার ইউয়ান (৭২০ ডলার) দেয়ার প্রস্তাব দেয়। কিন্তু ওই মহিলার স্বামী জানান, তারা এই প্রস্তাবে সম্মত হননি।

soup bowl die rats

কারণ হিসেবে মহিলার স্বামী জানান, স্যুপে ইঁদুর পাওয়ার আগেই তার স্ত্রী বেশ খানিকটা স্যুপ খেয়ে ফেলেছেন। এখন স্ত্রী অন্তসত্ত্বা হওয়ায় তার শারীরিক ক্ষতির আশঙ্কা করছেন তিনি। অবশ্য ওই নারীকে রেস্টুরেন্টের পক্ষ থেকে গর্ভপাত করে ফেলার প্রস্তাবও দেয়া হয়েছে। এ জন্য তাকে আরও ২০ হাজার ইউয়ান ক্ষতিপূরণ দেয়ার কথা বলা হয়। কিন্তু তাতেও রাজি হননি দম্পতি।

ছবিসহ এই খবর প্রকাশিত হলে তা দ্রুত ছড়িয়ে পড়ে চীনা সামাজিকমাধ্যম ‘ওয়েইবো’-তে। এতে অনেকেই তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

একজন লিখেছেন, ‘আমার এখনই বমি পাচ্ছে। আমি আর কোনো দিন হটপটে খেতে যাব না।’ আরেকজনের প্রশ্ন, 'পেটের সন্তানের কিছু হলে তারা কীভাবে ক্ষতিপূরণ দিবে? একটা জীবনের দাম মাত্র বিশ হাজার ইউয়ান?’

Add comment

Security code
Refresh