আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 00 মিনিট আগে

তুরস্কের ইস্তাম্বুলে সৌদি দূতাবাসে ঢুকে নিখোঁজ হওয়া সাংবাদিক জামাল খাশোগিকে স্বয়ং সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান হত্যার নির্দেশ দেন বলে একটি খবর প্রকাশিত হয়েছে।

mohammad bin salman

যুক্তরাষ্ট্রের এক গোয়েন্দা সদস্যের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়, জামাল খাশোগি কখনো সৌদি আরবে ফিরলে বা যুক্তরাষ্ট্রের বাইরে গেলেই তাকে আটক করা হবে -এমন নির্দেশনা আগে থেকেই দেয়া ছিলো। এই তথ্য সৌদি দূতাবাস সূত্রে জানতে পারেন ওই গোয়েন্দা কর্মকর্তা।

তবে ওই নির্দেশনা সৌদি সরকারি না কি মোহাম্মদ বিন সালমানের ব্যক্তিগত সে সম্পর্কে নিশ্চিত নন মার্কিন ওই গোয়েন্দা কর্মকর্তা।

খাশোগির বন্ধু ওয়াশিংটন পোস্টকে জানায়, গেলো চার মাস থেকে খাশোগি সারক্ষণ তটস্থ থাকতেন। তিনি বলতেন, তাকে কেউ সবসময় অনুসরণ করছে। এর কারণ তিনি সৌদি ক্রাউন প্রিন্সের সমালোচনা করতেন।

উল্লেখ্য, গত ২ অক্টোবর সৌদি বংশদ্ভূত সাংবাদিক জামাল খাশোগি বিবাহ বিচ্ছেদের কাগজপত্র সংগ্রহ করতে ইস্তাম্বুলের সৌদি দূতাবাসে যান। এরপর তিনি আর বাইরে বের হননি। তুরস্ক কর্তৃপক্ষ বলছে, খাশোগিকে দূতাবাসের ভেতরেই হত্যা করে লাশ গুম করা হয়েছে। এদিকে, সৌদি ক্রাউন প্রিন্স বলেছেন, ‌‌'খাশোগি খুব অল্প সময় তাদের দূতাবাসে ছিলেন, এরপর তিনি বেরিয়ে পড়েন।'

Add comment

Security code
Refresh