আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

আবারও মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র সঙ্গে বিরোধে জড়িয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল এক সংবাদ সম্মেলনে সিএনএন’র প্রতিবেদকের ওপর মেজাজ হারিয়ে ফেলেন তিনি। এ নিয়ে দেশটির সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

Trump Jim Acosta

গতকাল ছিলো যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন। এই নির্বাচনে উচ্চকক্ষ সিনেটে সংখ্যাগরিষ্ঠতা পেলেও নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেন্টিটিভে নিজের কর্তৃত্ব হারিয়েছেন ট্রাম্প। ফলে স্বাভাবিকভাবেই মেজাজ টং হয়েছিলো তার।

এই অবস্থাতেই সংবাদ সম্মেলনে আসেন তিনি। এসেই সাংবাদিকদের তোপের মুখে পড়েন। সিএনএন-এর হোয়াইট হাউজ বিষয়ক প্রধান প্রতিবেদক জিম অ্যাকোস্টা একের পর এক প্রশ্ন করে ট্রাম্পকে ব্যতিব্যাস্ত করে তোলেন। একসময় অভিবাসী ইস্যুতে প্রশ্ন করলে নিজের ওপর নিয়ন্ত্রণ হারান ট্রাম্প।

donald trump 10

এ সময় তিনি চিৎকার করে বলেন, 'আমাকে রাষ্ট্র চালাতে দিন, আপনি আপনার সিএনএন চালান। বরং এটাই আপনার জন্য ভালো হবে।' তারপরও অ্যাকোস্টা আরেকটা প্রশ্ন করতে চাইলে 'যথেষ্ট হয়েছে' বলে তাকে থামিয়ে দেন ট্রাম্প।

এরপরও সাংবাদিক অ্যাকোস্টা রাশিয়ার তদন্তের বিষয়টি উল্লেখ করলে ট্রাম্প চিৎকার করে তাকে মাইক্রোফোন রেখে দিতে বলেন। তিনি বলেন, সিএনএন'র অবশ্যই লজ্জা হওয়া উচিত যে, আপনার একজন ব্যক্তি তাদের প্রতিষ্ঠানে কাজ করে। আপনি একজন অভদ্র। আপনার সিএনএনে কাজ করা উচিত নয়।

এরপর ওই সংবাদ সম্মেলনেই এনবিসি’র প্রতিবেদক পিটার আলেকজান্দ্রার উপরও ক্ষিপ্ত হন ডোনাল্ড ট্রাম্প।

উল্লেখ্য, ট্রাম্প প্রেসিডেন্ট হয়ে আসার পর প্রথম সংবাদ সম্মেলনেই সিএনএন’র এক প্রতিবেদকের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন।

Add comment

Security code
Refresh