advertisement
আপনি দেখছেন

বলিউডে কাঁপিয়ে বেড়াচ্ছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। একের পর এক হিট ছবিতে দেখা যাচ্ছে তার সদাপট পদচারণা। অথচ একটা সময় অর্থের অভাবে এলাকার বিয়ে বাড়িতে গিয়ে গিয়ে মাত্র দুই তিন টাকার জন্য নাচতেন তিনি। সেই টাকা দিয়ে চলতো তার পরিবার।

nawazuddin siddiqui bollywood actor

নওয়াজউদ্দিন সিদ্দিকির বহু কষ্টে এতো দূর চলে আসার গল্পটা কমবেশি সবারই জানা। তারপরও এই অভিনেতার বহু গল্প এখনো তার ভক্তদের কাছে পৌঁছায়নি। ছোটবেলায় তার নেচে টাকা কামানোর এই গল্পটাই যেমন; এতোদিন কেউ জানতো না।

এক সময় মাত্র দশ সেকেন্ডের একটা চরিত্রে অভিনয় করার জন্য পরিচালকদের দ্বারে দ্বারে ঘুরতেন নওয়াজ। যদিও তার দিন বদলে গেছে। এখন ছবি হিট করানোর জন্য তার পিছনেই লাইন ধরে থাকেন বলিউডের বাঘা বাঘা পরিচালক।

এই পর্যায়ে আসার পরও নিজেদের কষ্টের অতীত ভুলতে পারেননি নওয়াজ। সম্প্রতি তিনি অভিনয় করেছেন ‘মম’ নামের একটি ছবিতে। যেখানে তার সহঅভিনেত্রী শ্রিদেবি। এই ছবির প্রচারণার সময়ই নিজের নাচের কথা বলেছেন নওয়াজ।

তিনি জানিয়েছেন, ছোটবেলায় এলাকায় কোনো বিয়ে হলে বন্ধুদের সঙ্গে সেখানে নাচতে চলে যেতেন তিনি। কিশোর বয়সে তার সেই মজার নাচ দেখে বরপক্ষ দুই তিন টাকা করে দিতো। সেই টাকা পরিবারের প্রয়োজনে খরচ করতেন নওয়াজ। মানুষের বড় হওয়ার পিছনে কতো অবিশ্বাস্য গল্পই না থাকে!