advertisement
আপনি দেখছেন

কিংবদন্তিতূল্য কৌতুক চরিত্র মিস্টার বিন আবার ফিরছেন পর্দায়। এই চরিত্রে অভিনয় করা রোয়ান অ্যাটকিনসন দীর্ঘদিন পর আবার ফিরে যাচ্ছন ৩০ আগের আগের চরিত্রে, সম্প্রতি এমন সংবাদ জানিয়েছে দ্য সান।

mr bean to make a short comeback

১৯৯০ সালে রোয়ান অ্যাটকিনসন প্রথমবারের মতো মিস্টার বিন চরিত্রে অভিনয় করেন। মাত্র ১৫টি এপিসোড করেই বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয়তা পান তিনি। মিস্টার বিনের ৩০ বছর পূর্তি উপলক্ষ্যে আইটিভি নতুন করে অ্যাটকিনসনকে মিস্টার বিন হিসেবে আবার পর্দায় হাজির করছে।

১৯৯৫ সালে মিস্টার বিন শেষ হয়। এরপর দুটি ফিচার ফিল্মেও অভিনয় করেন রোয়ান অ্যাটকিনসন।

মিস্টার বিন চরিত্রের জন্য চিত্রনাট্যও লিখতেন অ্যাটকিনসন। এবার এই চরিত্রের তিন দশক পূর্তিতে আইটিভি “হ্যাপি বার্থডে মিস্টার বিন” নামে একটি ডকুমেন্টরি প্রচার করবে।

ডকুমেন্টরিতে মিস্টার বিনের মূল স্রষ্টাদের ইন্টারভিউ থাকবে এবং বিশ্বজুড়ে কিভাবে তিন একজন সুপার স্টারে পরিণত হলেন, তা দর্শকদের দেখানো হবে। বর্তমানে অনলাইনে ১১০ মিলিয়নেরও বেশি লোক বিস্টার বিনকে ফলো করেন।

mr bean to make a short comeback 1

মজার কিন্তু একদম চুপচাপ একটি চরিত্র কিভাবে বিশ্বজুড়ে সুপার হিট হলো, এ বিষয়ে বছরের শুরুতে নিজের চিন্তা প্রকাশ করেন রোয়ান অ্যাটকিনসন।

৬৫ বছর বয়সী অভিনেতা বলেন, “এই চরিত্রটি আসলে একজন বয়স্ক মানুষের শরীরে একজন শিশুর বসবাসের মতো।”

তিনি বলেন, “ধর্ম-বর্ণ নির্বিশেষে শিশুদের চরিত্র একই রকম হয়, এবং তাদের মজার কাণ্ডে মানুষ হাসাহাসি করে।”

মিস্টার বিনের অসাধারণ ও অবিশ্বাস্য সাফল্যের পরও রোয়ান অ্যাটকিনসন বলেন তিনি কমেডি চরিত্র তৈরিতে খুব একটা আনন্দ পান না।

তিনি বলেন, “আমার এটি বলতে খারাপ লাগছে, কিন্তু এটি সত্য যে ছবি তৈরি করতে আমার ভালো লাগে না, বিশেষ করে মিস্টার বিন তৈরি করার সময়; এটিকে মজার করে তৈরি করতে হবে— এই ভারি দায়িত্ব নিতে আমার ভালো লাগতো না।”