advertisement
আপনি পড়ছেন

সম্প্রতি অনুষ্ঠিত বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচনে বিজয়ী প্রার্থীদের শপথ পড়িয়েছেন সভাপতি পদে হেরে যাওয়া মিশা সওদাগর। অবশ্য তিনি বিদায়ী কমিটির সভাপতি। সেই সূত্রেই সভাপতি ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক নিপুণসহ নবনির্বাচিত সব সদস্যকে শপথ পড়ানো তার।

kanchan nipun took oathকাঞ্চন-নিপুণদের শপথ পড়ালেন মিশা সওদাগর

শিল্পী সমিতির স্টাডি রুমে আজ রোববার, ৬ ফেব্রুয়ারি এ শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শপথ অনুষ্ঠান শেষে সবার উদ্দেশে বক্তব্য রাখেন মিশা সওদাগর। এ সময় নির্বাচনে জয়ী ও পরাজিত সবাইকে সালাম ও শুভেচ্ছা জানান খলনায়ক মিশা।

তিনি বলেন, শিল্পী সমিতির এই নির্বাচন একটি মালা বদলের পালা। আজকেও সেটাই হয়েছে। তবে পেছনের কথা ভুলে যাবেন, সবার কাছে সেই অনুরোধ। আমার প্রত্যাশা হলো, সব ভুলে আমরা আমাদের সমিতিকে এগিয়ে নিয়ে যাবো।

এ সময় মিশা সওদাগর আরো বলেন, আমি চাই, নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চনের আলোয় আলোকিত হোক এফডিসি। আমাদের পক্ষ থেকে বিজয়ী প্যানেলকে সব ধরনের সহায়তা করা হবে। আমাকে মাফ করে দেবেন, আমি অনেক খারাপ কাজ করেছি।

এর আগে গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে বিজয়ী হন কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন। একই প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ নিলেও জায়েদ খানের কাছে ১৩ ভোটে হেরে যান নিপুণ আক্তার। কিন্তু শুরু থেকেই জায়েদ খানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ আনেন নিপুণ।

এক পর্যায়ে আপিল করার মাধ্যমে ভোট পুনঃগণনা করা হলেও জয়ী হন জায়েদ। পরবর্তীতে আপিল বোর্ডে আবেদন করেন চিত্র নায়িকা নিপুণ। এরপর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে বিষয়টি সম্পর্কে খতিয়ে দেখে অনিয়মের প্রমাণ পায় আপিল বোর্ড। এরপর গতকাল শনিবার সন্ধ্যায় জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে সাধারণ সম্পাদক পদে নিপুণকে বিজয়ী ঘোষণা করা হয়। একই সঙ্গে চুন্নুর স্থলে নাদির খানকে কার্যকরী পরিষদের সদস্য ঘোষণা করা হয়।

নির্বাচনে অন্যান্য পদে বিজয়ীরা হলেন— সহ-সভাপতি মাসুম পারভেজ রুবেল ও মনোয়ার হোসেন ডিপজল। এ ছাড়া সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক এবং সাংগঠনিক সম্পাদক পদে শাহনূর বিজয়ী হন। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী ও কোষাধ্যক্ষ পদে আজাদ খান এবং সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মামনুন ইমন।

অপরদিকে, কার্যকরি পরিষদের নতুন ১১ সদস্য হলেন— অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, আলীরাজ, রোজিনা ও সুচরিতা, অমিত হাসান, নাদির খান, কেয়া, জেসমিন, ফেরদৌস ও মৌসুমী।