advertisement
আপনি পড়ছেন

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন এক সময়ের জনপ্রিয় নায়িকা রোজিনা। পরে নির্বাচন নিয়ে নানা বিতর্কের মধ্যে ব্যক্তিগত কারণ দেখিয়ে শপথ না নিয়েই পদত্যাগ পত্র জমা দেন তিনি।

rowshan ara renu rozinaরওশন আরা রেনু ওরফে রোজিনা, ফাইল ছবি

জানা গেছে, রোজিনার সেই পদত্যাগ পত্র গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে নিয়মানুযায়ী তার জায়গায় চিত্রনায়ক রিয়াজকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। গতকাল শনিবার, ২৬ মার্চ দিবাগত রাতে শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিক বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের কার্যনির্বাহী কমিটির মিটিং শনিবার দিবাগত রাতে অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সর্বসম্মতিক্রমে রোজিনা আপার পদত্যাগ পত্র গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে তার জায়গায় রিয়াজ ভাইকে কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে স্থলাভিষিক্ত করা হয়েছে।

riaj hero bdনায়ক রিয়াজ, ফাইল ছবি

তিনি আরও জানান, সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনের সভাপতিত্বে বৈঠকে কমিটির ১২ জন সদস্য উপস্থিত ছিলেন। এ সময় সাধারণ সম্পাদক হিসেবে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। যদিও এই পদে নিপুণ ও জায়েদ চৌধুরীর থাকা না থাকা নিয়ে আইনি লড়াই চলছে।

অবশ্য সাইমন সাদিক বলছেন, সাধারণ সম্পাদক হিসেবে নিপুণ আক্তার কমিটির সভায় অংশ নেওয়ার ক্ষেত্রে কোনো আইনি জটিলতা নেই।