advertisement
আপনি পড়ছেন

দেশের বরেণ্য আবৃত্তিকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান আরিফ আর নেই। আজ শুক্রবার বেলা ১টা ৫০ মিনিটে রাজধানীর শ্যামলীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

hasan arifহাসান আরিফ, ফাইল ছবি

হাসান আরিফের মৃত্যুর বিষয়টি সংশ্লিষ্ট চিকিৎসকের বরাত দিয়ে নিশ্চিত করেছেন তার পারিবারিক বন্ধু আজহারুল হক আজাদ। তিনি জানান, দীর্ঘদিন ফুসফুসের রোগে ভোগা আরিফের মাল্টি অরগান ফেইলিওরে মৃত্যু হয়েছে।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ জানান, প্রথিতযশা এই আবৃত্তিকারের মরদেহ আজ হিমঘরে রাখার পর আগামীকাল শনিবার শহীদ মিনারে নেওয়া হবে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদে জানাজা অনুষ্ঠিত হবে। দান করে যাওয়ায় তার মরদেহ দাফন করা হবে না।

hasan arif 1হাসান আরিফ, ফাইল ছবি

হাসান আরিফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

এর আগে করোনায় আক্রান্ত হওয়ায় গত বছরের শেষ দিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল হাসান আরিফকে। পরে রাখা হয় লাইফ সাপোর্টে। সেই সময় দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। ১৯৬৫ সালে জন্মগ্রহণ করা হাসান আরিফ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ছিলেন।