advertisement
আপনি পড়ছেন

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে টেকনাফ সীমান্তে অতিরিক্ত তিন প্লাটুন বিজিবি মোতায়ন করেছে বিজিবি। তার পাশাপাশি সীমান্তে বসবাসকারী মানুষের মধ্যে এ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে বিভিন্ন কর্মসূচীর উদ্যোগ নেয়া হয়েছে।

myanmar rahinga

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবুজার আল জাহিদ জানান, গত মঙ্গলবার সকালে মিয়ানমারের ৮০ জন রোহিঙ্গা নৌকায় করে নাফ নদী পার অনুপ্রবেশের চেষ্টা করলে বিজিবি কর্মকর্তারা তাদের অবরুদ্ধ করে মিয়ানমারে ফেরত পাঠান।

বিজিবির কক্সবাজার সেক্টরের ভারপ্রাপ্ত কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল আনোয়ারুল আজিম জানান, টেকনাফ সীমান্তে নিরাপত্তা জোরদার করার পাশাপাশি বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের গুরুত্বপূর্ণ সব এলাকাতেও অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

আনোয়ারুল আজিম বলেন, 'রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে বসবাসকারী মানুষের সহায়তা অত্যন্ত জরুরী। তাই মঙ্গল ও বুধবার সীমান্তবর্তী কয়েকটি এলাকায় স্থানীয়দের নিয়ে বিজিবি সচেতনতামূলক সভার আয়োজন করে।' 

তিনি জানান, সভায় জেলেদের নাফ নদীর শূন্যরেখা অতিক্রম না করে দেশের অভ্যন্তরে মাছ ধরার এবং রাতের বেলা মাছ না ধরার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া রোহিঙ্গাদের অনুপ্রবেশের কোন রকম চেষ্টা চোখে পড়লে তৎক্ষণাৎ বিজিবিকে খবর দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

নাসিরনগরে বিএনপি নেতার মুক্তি দাবি করেছে হিন্দু নেতারা

বদির জামিনের বিরুদ্ধে আপিল করেছে দুদক

খালেদা জিয়ার নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি

ঝালকাঠিতে মন্দিরে হামলা

সশস্ত্র বাহিনী দিবসে সবার জন্য উম্মুক্ত থাকবে নৌ বাহিনীর জাহাজ