advertisement
আপনি পড়ছেন

খুব শিগগিরই মন্ত্রিসভায় রদবদল আসতে পারে বলে জানা গেছে। আওয়ামী লীগের গোপন একটি সূত্র থেকে এই তথ্য পাওয়া গেছে। এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে বারোজনের একটি তালিকা রয়েছে। সম্ভব্য রদবদলকে সামনে রেখে প্রধানমন্ত্রী সবার ব্যাপারেই বেশ কিছু তথ্য সংগ্রহ করেছেন।

cabinate meeting

নতুন তালিকা প্রণয়নের ক্ষেত্রে এমপিদের জনপ্রিয়তা, জনসম্পৃক্ততা, দলীয় নেতাকর্মীদের সঙ্গে সম্পর্ক এবং তাদের সাম্প্রতিক কর্মকাণ্ড প্রাধান্য পেয়েছে বলে জানিয়েছে সূত্র। এর ফলে মন্ত্রিসভায় যেমন নতুন মুখ দেখা যেতে পারে, তেমনিভাবে পুরনো কেউ কেউ বাদও পড়তে পারেন।

মন্ত্রীসভার এই রদবদল আগামী ডিসেম্বরে জাতীয় সংসদ অধিবেশন অনুষ্ঠিত হওয়ার আগেই হতে পারে। তবে যদি জাতীয় সংসদ অধিবেশনের আগে রদবদল সম্ভব না হয় তাহলে প্রধানমন্ত্রীর ভারত সফর শেষে এই পরিবর্তন আনবেন।

সাম্প্রতিক সময়ে বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে যেসব মন্ত্রী সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন তারা মন্ত্রিসভা থেকে ছিটকে পড়তে পারেন। এই তালিকায় তিনজন মন্ত্রী আছেন বলে জানা গেছে। এছাড়া একজন মন্ত্রী বার্ধক্যজনিত কারণে অবসর পেতে পারেন।

এছাড়া নতুন নিয়োগ পাওয়া মন্ত্রীরা প্রথমে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পাবেন। আর যেসব মন্ত্রণালয়ে বর্তমানে শুধু প্রতিমন্ত্রী রয়েছে সেসব মন্ত্রণালয়ে পূর্ণমন্ত্রীর দেখা মিলতে পারে।

এর আগে দলের সাধারণ সম্পাদকের পদ পাওয়ার পর পরই মন্ত্রিসভায় রদবদলের ইঙ্গিত দিয়েছিলেন ওবায়দুল কাদের। তবে ঠিক কবে রদবদল হবে সে ব্যাপারে তিনি কিছু বলেন নি।

আপনি আরো পড়তে পারেন

ওবায়দুল কাদের: দেশে এখন কোনো কর্মী নেই, সবাই নেতা

শুধু একটি জাতির নন, সারা বিশ্বের আদর্শ

...তবে জেলা পরিষদে মনোনয়ন পেলেন আনোয়ার

জেলা পরিষদ নির্বাচন: আওয়ামী লীগের প্রার্থী হলেন যারা

ঝড় তুলতে দানব গেইল এখন ঢাকায়