advertisement
আপনি পড়ছেন

বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও কোস্টগার্ড সর্বোচ্চ সতর্ক থাকার পরও মিয়ানমারের যেসব মুসলিম রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করছে তাদের প্রতি যথেষ্ট মানবিক আচরণ করা হচ্ছে বলে দাবি করেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। অন্যদিকে, রোহিঙ্গাদের দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ।

asaduzzaman khan kamal and dr mosharaf hossain

শনিবার নওগাঁয় এক অনুষ্ঠানে সাাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, অনুপ্রবেশকারীদের মধ্যে যারা অসুস্থ রয়েছেন তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে এবং সুস্থদের ফেরত পাঠানো হচ্ছে। সুবিধাজনক সময়ে শরণার্থী শিবিরে থাকা সকল রোহিঙ্গাকে ফেরত পাঠানো হবে।

অন্যদিকে, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন শনিবার দুপুরে রাজধানীর ভাসানী মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের প্রতি বাংলাদেশ সরকারের মানবিক আচরণের প্রত্যাশা ব্যক্ত করেন। সাময়িক সময়ের জন্য হলেও রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণ করতে তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

এদিকে, জাতীয় প্রেসক্লাবের সামনে রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদে শনিবার বাংলাদেশ কল্যাণ পার্টির মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি মিয়ানমারের গণহত্যা ঠেকাতে সর্বদলীয় বৈঠক ডাকার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এসময় মিয়ানমারে জাতিসংঘ শান্তি মিশন প্রয়োগ করতে বাংলাদেশ সরকারকে আন্তর্জাতিক মহলে চাপ সৃষ্টির কথাও বলেন তিনি।

আপনি আরও পড়তে পারেন

ফিদেল কাস্ত্রোকে নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

রামপাল বাতিল না করলে হরতালের হুঁশিয়ারি

খুব শিগগিরই মন্ত্রিসভায় রদবদল!

ওবায়দুল কাদের: দেশে এখন কোনো কর্মী নেই, সবাই নেতা

রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে হিজড়াদের প্রতিবাদ