advertisement
আপনি দেখছেন

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তল্লাশি চালিয়ে দুই নারীর কাছ থেকে আড়াই কোটি টাকা সমমূল্যের সাড়ে চার কেজি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দারা।

gold Airport

গতকাল শনিবার গোপন সংবাদের ভিত্তিতে বিমান বন্দরের ডমেস্টিক অ্যারাইভাল জোনে অবস্থান নেয় শুল্ক গোয়েন্দারা। এরপর সকাল পৌনে ৯টার দিকে মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকা আসা রিজেন্ট ওয়ার ওয়েজের আরএক্স৭২৪ ফ্লাইটের দুজন যাত্রীর সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করেন তারা।

এরপর দুজন মহিলাকে প্রথমে মেটাল ডিটেকটর এবং পরে আর্চওয়ে দিয়ে হাঁটিয়ে তাদের কাছে সোনা লোকানো থাকার বিষয়টি নিশ্চিত হন গোয়েন্দারা।

আটককৃত মহিলারা হলেন, জেসমিন আক্তার (৩৫) এর বাড়ি চট্টগ্রামের পতেঙ্গার কাঠগড় গ্রামে। তিনি চট্টগ্রামের গ্লোরি ফ্যাশন নামের একটি প্রতিষ্ঠানের কোয়ালিটি কন্ট্রোলার এবং পারভিন আক্তার (২৫) এর বাড়ি চট্টগ্রামের সদরঘাট থানার মাদারবাড়ী এলাকায়। তিনি পেশায় বিউটি পারলার কর্মী।

দুইজনের কাছে ২০টি করে মোট ৪০টি সোনার বার ছিল। যার ওজন মোট চার কেজি ৬৬৫ গ্রাম এবং মূল্য প্রায় আড়াই কোটি টাকা বলে জানিয়েছেন শুল্ক কর্মকর্তারা।

উল্লেখ্য, দুদিন আগেও একই পদ্ধতিতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা রিজেন্ট এয়ারওয়েজের একজন যাত্রীর প্যান্টে প্রায় সোয়া কোটি টাকা মূল্যের সোনার বার আটক করে শুল্ক গোয়েন্দারা। আন্তর্জাতিক রুটের ফ্লাইটগুলোতে অভ্যন্তরীণ যাত্রী হিসেবে চট্টগ্রাম থেকে উড়োজাহাজে উঠে সোনা চোরাচালানের নতুন পদ্ধতি অবলম্বন করছে চোরাচালানকারীরা।