advertisement
আপনি দেখছেন

চট্টগ্রাম নগরীর জিইসির মোড়ে আগুন নেভাতে গিয়ে জনগণের রোষানলে পড়তে হয়েছে ফায়ার সার্ভিসের কর্মীদের। প্রায় একশ সাধারণ মানুষ ফায়ার সার্ভিস সদস্যদের দিকে তেড়ে আসেন বলে অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় আহত হয়েছেন ছয় ফায়ার সার্ভিস কর্মী। আবার ফায়ার সার্ভিসের দুটি গাড়িও ভেঙে দেওয়া হয়েছে।

fire service attacked chittagong

রোববার চট্টগ্রাম নগরীর জিইসির মোড়ে সেন্ট্রাল প্লাজার মার্কেট এলাকার নিরিবিলি হোটেলের সামনে এই ঘটনা ঘটে। বৈদ্যুতিক ট্রান্সফরমারে আগুন লাগার পর নেভাতে গেলে হামলার শিকার হন ফায়ার সার্ভিস কর্মীরা।

তবে কেন তাদের উপর হামলা করা হলো সেটাই বুঝছেন না চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রধান আবদুস সাত্তার। আগুন লাগার খবর পাওয়ার আট মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছিল ফায়ার সার্ভিস বলে জানালেন তিনি।

আবদুস সাত্তারের বক্তব্য, ‘দুপুর ১২ টা ৫০ মিনিটে আগুন লাগার সংবাদ পাই। আট মিনিট পরই চন্দনপুরা ফায়ার স্টেশনের একটি গাড়ি ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসের দুটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু শ’খানেক উচ্ছৃংখল জনতা ফায়ার সার্ভিসের গাড়ির উপর হামলা করে।’

তিনি যোগ করেন, ‘ঘটনাস্থলে পৌঁছতে আমাদের কোন বিলম্ব হয়নি। তবুও কেন এ হামলা হয়েছে আমরা বুঝতে পারছি না।’ এই ঘটনার জন্য মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।