advertisement
আপনি দেখছেন

যে সব সংসদ সদস্যের নিজ নামে বা পরিবারের সদস্যের নামে ঢাকা শহরে কোনো প্লট বা ফ্ল্যাট নেই তাদেরকে আগামীতে প্লট দেয়া হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

mosharof minister

সোমবার জাতীয় সংসদের অধিবেশন চলাকালে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল মুনিম চৌধুরীর এক প্রশ্নের জবাবে তিনি এই কথা জানান।

তিনি বলেন, ফ্ল্যাট-প্লটহীন সাংসদদের অবশ্যই প্লট দেয়া হবে। আগামীতে রাজধানী উন্নয়ন কতৃপক্ষের (রাজউক) আওতায় কোনো আবাসন প্রকল্প নেয়া হলে অগ্রাধিকার ভিত্তিতে এমপিদের মাঝে প্লট বরাদ্দ করা হবে।

এছাড়া অপর একজন সাংসদের করা প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, রাজধানীর পাশ্ববর্তী এলাকায় পরিকল্পিত নগরায়নের মাধ্যমে নতুন শহর সৃষ্টিকল্পে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ বসিলায় প্রকল্প হাতে নেয়ার পরিকল্পনা করছে।

বসিলায় সাড়ে ১৬ একর জমিতে ১৪১ টি প্লট করা হবে জানিয়ে গণপূর্তমন্ত্রী বলেন, জেনেভা ক্যাম্পে বসবাসকারী বিহারীদের পুর্নবাসনের জন্য ৪৫ একর জমিতে ১৪ তলা ৫৮ টি ভবনে ৬ হাজার ৩২ টি ফ্ল্যাট নির্মাণ প্রকল্প অনুমোদনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। অনুমোদন পেলে জমি অধিগ্রহণের কাজ শুরু হবে।

রাজধানীর আবাসন সমস্যা সমাধানের উদ্দেশ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে রাজউক নতুন আবাসিক প্রকল্প গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন সম্ভব্যতা যাচাই-বাছাই করছে বলেও তিনি জানান।। মন্ত্রী বলেন, এসব প্রকল্প হয়ে গেলে রাজধানীর আবাসন সমস্যা দূর হয়ে যাবে।