advertisement
আপনি দেখছেন

জাতিসংঘের সাধারণ অধিবেশন শেষে ঢাকা আসার একদিন পর রোববার সংবাদ মাধ্যমের মুখোমুখি হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দিন তিনি গত কয়েকদিনে বাংলাদেশে দুজন বিদেশি খুনের ঘটনায় জামায়াত- বিএনপির হাত তাকতে পারে বলে মন্তব্য করেন।

sheikh hasina said jamat bnp did the murder of two foreigner

প্রধানমন্ত্রী বলেন, ‘এই ঘটনায় তাদের মদদ আছে। আমাদের অর্জনগুলো ম্লান করার জন্যই এসব করা হয়। এর পিছনে নিশ্চয় অন্য কোনো উদ্দেশ্য আছে।’ সম্প্রতি চ্যাম্পিয়ন অব আর্থ পুরস্কারে ভূষিত হওয়ার পর এবারই প্রথম সংবাদ মাধ্যমের সামনে আসেন প্রধানমন্ত্রী। রোববার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীকে বিদেশি খুনের বিষয়ে প্রশ্ন করেন দৈনিক সমকালের সম্পাদক গোলাম সরোয়ার। জবাবে প্রধানমন্ত্রী উল্লেখ করেন, দুটি খুনের ঘটনা একই রকম এবং এগুলো সুপরিকল্পিত।

প্রধানমন্ত্রী বলেন, ‘ইতালির নাগরিককে চারটি গুলি করা হয়েছে। সবগুলো গুলিই তার গায়ে লেগেছে। একটাও মিস হয়নি। তার মানে এটি পূর্বপরিকল্পিত।’ বিএনপির এক নেতার বক্তব্যের কথাও এ দিন তিনি স্মরণ করিয়ে দেন। বিদেশি খুনের বিষয়ের পাশাপাশি অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরে না আসা নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘বাংলাদেশে সফরে আসেনি অস্ট্রেলিয়া। সেখানে কী ঘটলো? আমি জানি না আমাদের মিডিয়ায় তা ফলাও করে প্রচার করা হয়েছে কিনা। অস্ট্রেলিয়া কী জবাব দিবে?’ বাংলাদেশ সফর স্থগিত করার পরপরই অস্ট্রেলিয়ার সিডনিতে পুলিশ সদরের সামনে গোলাগুলিতে দুজন নিহত হয়। প্রধানমন্ত্রী সেই ঘটনার দিকে ইঙ্গিত করে এ কথা বলেন।

 

আপনি আরো পড়তে পারেন

ক্রিকেটার শাহাদাতের স্ত্রী গ্রেপ্তার

সঠিক সময়েই বাংলাদেশে আসবেন পুতিন

সঠিক সময়েই বাংলাদেশে আসবেন পুতিন

sheikh mujib 2020