advertisement
আপনি দেখছেন

মোটর সাইকেলে একজনের বেশি আরোহী উঠার বিষয়ে আবারো নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশের প্রতিটি থানা এবং ট্রাফিক জোনগুলোতে দেয়া হয়েছে এমন নির্দেশনা। নির্দেশনা মোতাবেক মোটর সাইকেলে একজনের বেশি আরোহী দেখা গেলেই আনা হবে বিশেষ তল্লাশির আওতায়।

botor bike

সম্প্রতি ঢাকার গুলশানে খুন হয় এক ইতালীয় নাগরিক। এ ঘটনার এক সপ্তাহ যেতে না যেতেই রংপুরে খুন হন আরেক জাপানি নাগরিক। গুয়েন্দাদের পাওয়া আলামত থেকে বিদেশি নাগরিক হত্যার পর হত্যাকারীরা মোটর সাইকেল করে পালিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এ কারণেই মূলত মোটর সাইকেলে একজনের বেশি আরোহী উঠার উপর নিষেধাজ্ঞা জারি করা হলো।

এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, 'এখন দেশের সবগুলো গুরুত্বপূর্ণ পয়েন্টে মোটরসাইকেলের গতিনিয়ন্ত্রণ করার নির্দেশ দেওয়া হয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে যে কোন জায়গায় যে কোন ব্যক্তিকে পাশাপাশি যে যানবাহনকে সন্দেহ হবে তাতেই সে মুহূর্তে তল্লাশি চালাতে পারবে।'

মোটর সাইকেলে আরোহী উঠার ব্যপারে তিনি জানান, 'এখন থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত মোটরসাইকেলে একজনের বেশি উঠতে পারবে না। যদি দুই বা ততোধিক আরোহী উঠে তাহলে তাদেরকে সেখানেই নামিয়ে দেয়া হবে এবং তাদেরকে বিশেষ তল্লাশি চালানো হবে।'

উল্লেখ্য ধরনের সিদ্ধান্ত আগেও একবার নেয়া হয়েছিল। কোন প্রকার ঘোষণা দেয়া ব্যতীত ধীরে ধীরে এটি এমনিতে অকার্যকর হয়ে যায়। পুরোনো এই নিয়মটিই নতুন করে আবার সচল করলো মন্ত্রণালয়।

 

আপনি আরো পড়তে পারেন 

প্রধানমন্ত্রী: বিদেশি হত্যায় জামায়াত-বিএনপির হাত

ক্রিকেটার শাহাদাতের স্ত্রী গ্রেপ্তার

জাপানি নাগরিক হত্যার দায় স্বীকার আইএসের: রয়টার্স

sheikh mujib 2020