advertisement
আপনি পড়ছেন

সিএনজিতে সরকারের দেয়া নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেয়া হলে অভিযুক্ত পরিবহনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এ বিষয়ে তিনি সিএনজি মালিকের লাইসেন্স বাতিল করা হবে বলেও হুঁশিয়ারি প্রদান করেন।

cng transport

রোববার সিএনজি অটোরিকশার সরকার নির্ধারিত বর্ধিত ভাড়া কার্যকর করা হয়। এ বর্ধিত ভাড়ার অজুহাত দিয়ে কোনো সিএনজি অটোরিক্সা যেন বেশি ভাড়া না নিতে পারে সে বিষয়ে আজ মানিক মিয়া এভিনিউ’র রাজধানী উচ্চ বিদ্যালয়ের সামনে বিআরটিএ'র অধীনে মোবাইল কোর্ট কার্যক্রম চালানো হয়। মোবাইল কোর্টের এ কার্যক্রম পরিদর্শনকালেই গণমাধ্যম কর্মীদের কাছে এমন কথা বলেন মন্ত্রী।

সাংবাদিকদের কাছে মন্ত্রী আরো বলেন, 'আমরা পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সব ধরনের ব্যবস্থা নিয়েছি। কোন দুর্নীতি প্রশ্রয় পাবে না এখানে। আমরা ইতোমধ্যে সিএনজি অটোরিকশা মিটারে চলছে কি না তা দেখতে ট্রাফিক পুলিশ এবং চালক, মালিক, বিআরটিএর কর্মকর্তাদের সমন্বয়ে একটি মনিটরিং দল গঠন করেছি । যা ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে। পাশাপাশি এটি নজরদারি করতে রাজধানীতে বিআরটিএ'র ভ্রাম্যমাণ আদালতও সক্রিয় থাকবে। যে কোন পরিবহনে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেলেই তাদের বিরুদ্ধে দ্রুত আইনি পদক্ষেপ নেয়ার নির্দেশ দেয়া হয়েছে তাদের।'

এ সময় মন্ত্রী যে কোন পরিবহন যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করলে ৯১১৩১৩৩, ৫৮১৫৪৭০১, ৯১১৫৫৪৪, ৯০০৭৫৭৪ এই নম্বরগুলো ডায়াল করে অভিযোগ জানানোর অনুরোধ জানান।

 

আপনি আরো পড়তে পারেন 

দুই প্রকাশকের ওপর হামলা: আল কায়েদার দায় স্বীকার

স্মার্ট কার্ড পাচ্ছেন না এক কোটি ভোটার

লন্ডনে খালেদা জিয়ার গাড়িতে হামলার খবর বিএনপি'র অস্বীকার