আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 29 মিনিট আগে

বাংলাদেশ ক্রিকেট দলের অবস্থান করা নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় শুক্রবার গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই হামলার তীব্র নিন্দা জানান।

bnp flag logo

রিজভী বলেন, 'আমরা জানতে পেরেছি বাংলাদেশি ক্রিকেটাররা নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সন্ত্রাসীদের হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন। এ জন্য আমরা সর্বশক্তিমান আল্লাহর কাছে শোকরিয়া জানাই।'

তিনি বলেন, 'এমন হামলার বিষয়ে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং হামলায় হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করছি।' বাংলাদেশি ক্রিকেটাররা যাতে নিরাপদে দেশে ফিরে আসতে পারেন সেই কামনা করেন রিজভী।

এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন। এক বিবৃতিতে তিনি সন্ত্রাসীদের অবিলম্বে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে নিউজিল্যান্ড কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান। 

সেই সঙ্গে ফখরুল আশা প্রকাশ করেন যে, স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বাংলাদেশের খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা দেবে। তিনি হামলায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনা করেন।

নিউজিল্যান্ড সরকার জানিয়েছে, দুই মসজিদে বন্দুক হামলায় ৪৯ জন নিহত এবং কমপক্ষে ২০ জন গুরুতর আহত হয়েছেন। ঘটনার সাথে জড়িত সন্দেহে চারজনকে আটক করা হয়েছে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে বর্তমানে ক্রাইস্টচার্চে থাকা বাংলাদেশ ক্রিকেট দল অল্পের জন্য হামলা থেকে রক্ষা পেয়েছে। ঘটনার জেরে দুদেশের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্ট বাতিল করা হয়েছে। যত দ্রুত সম্ভব বাংলাদেশি খেলোয়াড়দের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান ভুইয়া ইউএনবিকে জানিয়েছেন, শুক্রবার জুমার নামাজের সময় চালানো এ হামলায় নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশি রয়েছেন। সেই সাথে কয়েকজন বাংলাদেশি আহত হয়েছেন।