advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, যুক্তরাষ্ট্রের বার্ষিক মানবাধিকার রিপোর্টে বাংলাদেশ নিয়ে যা বলা হয়েছে তাতে বোঝা যাচ্ছে, আমাদের দেশের গণতন্ত্র নিয়ে বিশ্ববাসী উদ্বিগ্ন।

Amir Khosru Mahmud ctg bnp

তিনি বলেন, বিশ্বের সকল গণতান্ত্রিক দেশ বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করেছে। খালেদা জিয়ার বিরুদ্ধে সব মামলা মিথ্যা, এবং দেশের নিরাপত্তা নিয়ে সরকার তালবাহানা খেলছে; যা এই রিপোর্টে এসেছে। এতে বাংলাদেশের ভাবমূর্তির ক্ষতি হয়েছে।

তারা দেশের মানুষের মনের কথাগুলো বলেছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, এই রিপোর্টের মাধ্যমে বুঝতে পারছি যে, বিশ্ববাসী আজকে বাংলাদেশ নিয়ে খুবই উদ্বিগ্ন। সকালে বিএনপিপন্থী কৃষিবিদদের সংগঠন অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব)-এর নবগঠিত কমিটির নেতাদের সাথে নিয়ে প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার কারণে আজকে দেশে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই চ্যালেঞ্জ শুধু বিএনপি বা জোটের বিষয় নয়। এটা দেশের সকল নাগরিকের সমস্যা।

আজকে জনগণের যে মালিকানা কেড়ে নেয়া হয়েছে সেটা ফিরিয়ে আনার আন্দোলনের দিকে যাচ্ছি উল্লেখ করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমার অধিকার আমাকেই বুঝে নিতে হবে। আশা করি, দেশের স্বাধীনতা আন্দোলন থেকে সকল আন্দোলনে এ দেশের মানুষ জয়ী হয়েছে, এবারও তারা জয়ী হবে।

গ্যাসের মূল্যবৃদ্ধির ব্যাপারে আমির খসরু বলেন, গণশুনানির নামে প্রতারণা চলছে, জনগণের ওপরে বোঝা চাপিয়ে দেয়া হয়েছে। একদিকে দেশের সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে। অপরদিকে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের সম্পদ হাজার গুণ বৃদ্ধি পেয়েছে।

এ সময় বিএনপি নেতা শামসুজ্জামান দুদু, খায়রুল কবির খোকন, শামীমুর রহমান শামীম, আব্দুল কাদির ভূইয়া জুয়েল, হাসান জাফির তুহিন প্রমূখ উপস্থিত ছিলেন।

sheikh mujib 2020