advertisement
আপনি দেখছেন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ ডাকসুর সকল নেতারা গণভবনে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে যোগ দিয়েছেন। এসময় ভিপি নুর বলেন, 'আমি ছোটবেলায় মাকে হারিয়েছি। আপনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) মধ্যে আমি আমার মাকে খুঁজে পাই।' তখন প্রধানমন্ত্রী তাকে তার পাশে বসান। এ সময় নুর প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করে দোয়া নেন।

noor pm

শনিবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গিয়ে এসব কথা বলেন ভিপি নুর। ডাকসু ভিপির বক্তব্য দেয়ার পরই আমন্ত্রিত কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদের নেতাদের উদ্দেশে বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

তার আগে বক্তব্য দেন ডাকসু সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হল ছাত্র সংসদের সহসভাপতি ও সাধারণ সম্পাদকরাও বক্তব্য রাখেন।

মূলত শনিবার দুপুর ২টা থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আসতে শুরু করেন ডাকসু ও হল সংসদের নির্বাচিতরা। বিশ্ববিদ্যালয়ের ১১টি বাসে ছাত্রলীগের নেতারা গণভবনে পৌঁছান। তবে সবার শেষে বিকাল ৩টার দিকে একটি প্রাইভেটকারে গণভবনে পৌঁছান ডাকসু ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আকতার হোসেন।

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ অনুষ্ঠিত হয় ডাকসু নির্বাচন। যেখানে সহসভাপতি (ভিপি) নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলন থেকে উঠে আসা নেতা নুরুল হক নুর। আর সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়াও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।