advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘদিনের আবাসন সঙ্কটসহ একগুচ্ছ প্রস্তাব তুলে ধরেছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর। পাশাপাশি তিনি এসব সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা চেয়েছেন।

nurul hoq nur and pm

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে শনিবার বিকেলে গণভবনে গিয়ে সৌজন্য সাক্ষাতে দেয়া বক্তব্যে এসব প্রস্তাবনা তুলে ধরেন নুর। এছাড়াও প্রধানমন্ত্রীর উদ্দেশে নূর বলেন, 'আমি ছোটবেলায় মাকে হারিয়েছি। আপনাকে (শেখ হাসিনা) দেখে আমার মায়ের কথা মনে হচ্ছে। আপনার মাঝে আমি আমার মায়ের প্রতিচ্ছবি খুঁজে পাই।’

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রসঙ্গে নুর বলেন, 'আপনি আমাদের সার্বিক সহযোগিতা করবেন। আপনার সহযোগিতায় আমরা ডাকসুকে কার্যকর করে গড়ে তুলব। সবসময় সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করবো।' বক্তব্যের শেষে প্রধানমন্ত্রী তাকে তার পাশে বসান। এ সময় নুর প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করে দোয়া নেন। প্রধানমন্ত্রীও তাকে দোয়া দেন। পরে নূরকে পাশে বসিয়েই বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

মূলত শনিবার দুপুর ২টা থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আসতে শুরু করেন ডাকসু ও হল সংসদের নির্বাচিতরা। বিশ্ববিদ্যালয়ের ১১টি বাসে ছাত্রলীগের নেতারা গণভবনে পৌঁছান। তবে সবার শেষে বিকাল ৩টার দিকে একটি প্রাইভেটকারে গণভবনে পৌঁছান ডাকসু ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আকতার হোসেন।

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ অনুষ্ঠিত হয় ডাকসু নির্বাচন। যেখানে সহসভাপতি (ভিপি) নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলন থেকে উঠে আসা নেতা নুরুল হক নুর। আর সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়াও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

sheikh mujib 2020