advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

এবার আরেকটি লঙ্কাকাণ্ড ঘটিয়েছেন বাংলাদেশি বিমানের এক যাত্রী। ‘থুতু’ ফেলতে গিয়ে বিমানের ইমার্জেন্সি গেট খোলার চেষ্টা করেছেন তিনি। বৃহস্পতিবার ওমানগামী রিজেন্ট এয়ারের ৭৩৭ বিমানে এ ঘটনা ঘটে।

try to open the emergency gate of the aircraft to spit

জানা গেছে, ওমানের রাজধানী মাসকটে যাওয়ার পথে আকাশে থাকা অবস্থায় বিমানটির ইমার্জেন্সি গেট খোলার চেষ্টা করেন ওই যাত্রী। এ সময় পাশের অন্যান্য যাত্রীরা তার কাছে জানতে চান, তিনি আসলে কী করতে চাচ্ছেন।

বাধার মুখে পড়ে ওই যাত্রী জানান, তিনি গেট খুলে থুতু বাইরে ফেলতে চান। এ সময় যাত্রীরা তাকে বারণ করলেও শুনতে নারাজ। পরে বিমানের কেবিন ক্রু-রা তাকে বারবার থামানোর চেষ্টা করেও ব্যর্থ হন। শেষ পর্যন্ত বিমানের পাইলট এসে তাকে বুঝিয়ে থামাতে সক্ষম হন।

এ লঙ্কাকাণ্ডের একটি ভিডিও বাংলাদেশ এভিয়েশন হাব এর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে শেয়ার করা হয়েছে। তা নিয়ে বিরূপ মন্তব্য লক্ষ্য করা গেছে।

এর আগে চলতি বছরের ৪ জানুয়ারি লন্ডন থেকে ঢাকায় আসার পথে বিমানের একটি ফ্লাইটে এক মদ্যপ যাত্রীকে নিয়ে অপ্রীতিকর ঘটনা ঘটে। পরে তাকে বিমানে আটকে রেখে সিলেটে অবতরণের পর পুলিশে দেয়া হয়। এরপর থেকে যাত্রীদের নিরাপত্তা এবং বড় ধরনের ক্ষতি এড়াতে নতুন প্লাস্টিকের তৈরি বিশেষ হাতকড়া পরানোর কথা ভাবা হচ্ছে।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পলাশ আহমেদ নামে এক দুর্বৃত্ত বিমান ছিনতাইয়ের চেষ্টা করে। পরে যৌথ বাহিনীর অভিযানে সে নিহত হয়। পলাশ বিমানবন্দরের নিরাপত্তা বলয় ভেদ করে একটি খেলনা পিস্তল নিয়ে বিমানে উঠতে সক্ষম হয়।

sheikh mujib 2020