advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার সকালে ধানমন্ডি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

pms respect for bangabandhu 19

প্রধানমন্ত্রীর সঙ্গে মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। পরে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে অপর একটি পুষ্পস্তবক অর্পণ করেন দলের সভানেত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সিনিয়র নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, বেগম মতিয়া চৌধুরী, আব্দুল মতিন খসরু, ড. আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট ইউসুফ হুমায়ূন, ড. হাসান মাহমুদ, মাহবুব-উল-আলম হানিফ ও খালিদ মাহমুদ চৌধুরী অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

এরপর আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী প্রতিষ্ঠান যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

প্রসঙ্গত, ১৯২০ সালের এই দিনে দেশের স্থপতি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। নানা আয়োজনের মধ্য দিয়ে রবিবার সারাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে। দিনটিতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

এই দিনটি জাতীয় শিশু দিবস হিসেবেও উদযাপন করা হয়। এছাড়া ১৭ মার্চ সরকারি ছুটির দিন।

sheikh mujib 2020