আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 52 মিনিট আগে

রাঙ্গামাটির বাঘাইছড়িতে সোমবার দুর্বৃত্তদের ব্রাশ ফায়ারে নির্বাচনী কাজে নিয়োজিত শিক্ষকসহ পাঁচজন নিহত এবং গুলিবিদ্ধ হয়েছেন আরো ১০ জন। তাদের মধ্যে চারজন পুলিশ সদস্য, তিনজন আনসার সদস্য, দুজন নারী ও একজন শিশু রয়েছে। জানা গেছে, নিহতরা নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে বাঘাইছড়ির বাঘাইহাটে সন্ত্রাসীদের গুলির শিকার হন।

map rangamati

সোমবার বিকালের দিকে উপজেলার কংলাক ভোট কেন্দ্র থেকে ফেরার পথে নয় কিলোমিটার নামক এলাকায় এই নির্মম ঘটনাটি ঘটে। নিহতরা হলেন- বাঘাইছড়ি কিশালয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. আমির হোসেন, বিজিবি সদস্য সোহেল এবং ভিডিপি সদস্য মো. আল আমিন, বিলকিস ও মিহির কান্তি দত্ত।

রাঙ্গামাটির পুলিশ সুপার মো. আলমগীর কবির এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'সন্ত্রাসী হামলার খবর শুনেছি, তবে কত জন আহত হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।' এই হামলায় আহতদের বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

স্থানীয়রা জানান, রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার কংলাকে ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শেষে বাঘাইছড়ি উপজেলায় ফিরছিলেন নির্বাচনী কাজে দায়িত্বপালনকারীরা। পথে বাঘাইছড়ির নয় কিলোমিটার এলাকায় পাহাড়ের ওপর থেকে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তাদের বহন করা গাড়ির ওপর গুলি বর্ষণ করে দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হন। খবর পেয়ে স্থানীয় বিজিবি, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করে বাঘাইছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে।