আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 01 মিনিট আগে

রাঙ্গামাটির বাঘাইছড়িতে ব্রাশফায়ারে বেশ কয়েকজনের হতাহতের ঘটনার মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুরেশ কান্তি তংচংঙ্গ্যাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সকালে বিলাইছড়ি ফারুয়া এলাকার আলিক্ষিয়ংয়ে এই ঘটনা ঘটে।

shoot by pistol

জানা গেছে, উপজেলা নির্বাচনী কাজ শেষে নিজ বাড়িতে ফেরার পথে ফারুয়ার আলিক্ষিয়ং এলাকা পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা বোট থামিয়ে তাকে লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলে রেশ কান্তি তংচংঙ্গ্যার মৃত্যু হয়। এ সময় তার স্ত্রী ও সন্তান বোটে উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ ইকবাল জানিয়েছেন, সকাল সাড়ে ৮টার দিকে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুরেশ কান্তি তংচংঙ্গ্যা গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। লাশ বর্তমানে উপজেলা সদরে আছে। লাশের ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি নেওয়ার প্রস্তুতি চলছে।

এই ঘটনায় জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ও পুলিশ সুপার মোঃ আলমগীর কবির সাথে যোগাযোগ করা হলে তারা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে এই হত্যাকাণ্ডের ঘটনায় উপজেলা আওয়ামী লীগ তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে।

প্রসঙ্গত, সোমবার দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে ভোট গনণা শেষে ব্যালট বাক্স নিয়ে ফেরার পথে জেলার বাঘাইছড়ি উপজেলার নয় কিলোমিটার এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর গাড়িতে ব্রাশফায়ার করে দুর্বৃত্তরা। এতে নির্বাচনী কর্মকর্তাসহ ৭ জন নিহত হয়। গুলিবিদ্ধ হন অন্তত ১১ জন।